নিহত সেনার মায়ের করুণ অনুরোধ উপেক্ষা করে BJP মন্ত্রীর ছবি তোলার হিড়িক! দেশজুড়ে 'ছিঃ ছিঃ' রব

People's Reporter: আপ সাংসদ রাঘব চাড্ডা জানিয়েছেন, “বিজেপিতে ‘বি’-এর অর্থ হল বেশরম (নির্লজ্জ) এবং ‘পি’-এর অর্থ হল পাবলিসিটি (প্রচার)।”
নিহত সেনার মায়ের করুণ অনুরোধ উপেক্ষা করে BJP মন্ত্রীর ছবি তোলার হিড়িক! দেশজুড়ে 'ছিঃ ছিঃ' রব
ছবি সৌজন্যে এক্স হ্যান্ডেল

বুধবার জম্মু ও কাশ্মীরে সেনা-জঙ্গি সংঘর্ষে প্রাণ গিয়েছে ভারতীয় সেনার দুই শীর্ষ আধিকারিক ও তিন সেনাকর্মীর। বৃহস্পতিবার ওই পাঁচ নিহত সেনাকর্মীর পরিচয় প্রকাশ করেছে ভারতীয় সেনা। নিহতদের মধ্যে উত্তরপ্রদেশের আগ্রার বাসিন্দা ক্যাপ্টেন শুভম গুপ্তাও রয়েছে। শুক্রবার তাঁর বাড়িতে আর্থিক অনুদান নিয়ে পৌঁছে গেল রাজ্যের বিজেপি মন্ত্রী। কান্নায় ভেঙে পড়া শুভমের মা’কে সেই অনুদান দেওয়ার সময় কার্যত জোর করে ছবিও তুললেন তিনি। যার জেরে একসময় সদ্য সন্তান হারানো মা বিজেপি মন্ত্রীর উদ্দেশ্যে বলতে হয়, “বন্ধ করুন এই প্রদর্শনী।” সেই মুহূর্তের ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বুধবার সকালে জম্মু ও কাশ্মীরের রাজৌরি এলাকার কালাকোট জঙ্গলে সেনা ও জঙ্গিদের মধ্যে গুলির লড়াই শুরু হয়। সেই গুলির লড়াইয়ে ভারতীয় সেনার তরফে প্রাণ হারান আগ্রার ক্যাপ্টেন শুভম গুপ্তা-সহ আরও ৪ সেনাকর্মী। শুক্রবার রাজ্যের বিজেপি সরকারের তরফে ক্যাপ্টেন গুপ্তার বাড়িতে পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার সদস্য যোগেন্দ্র উপাধ্যায়। পুত্রশোকে বিহ্বল ক্যাপ্টেন গুপ্তার মায়ের হাতে তিনি কার্যত জোর করেই তুলে দেওয়ার চেষ্টা করেন একটি চেক। সেই ঘটনার একটি ভিডিও সমাজমাধ্যমে ভাইরাল হতে শুরু করেছে।

ভিডিওতে উপাধ্যায়কে ক্যাপ্টেন গুপ্তার মায়ের হাতে ওই চেক তুলে দিতে দেখা গিয়েছে। সেনা-জঙ্গি সংঘর্ষে ছেলেকে হারিয়ে শোকে ‘পাথর’ মা তখন বারবার মন্ত্রীকে বাধা দিয়ে কাঁদতে কাঁদতে জানাতে থাকেন যে, তার কিছুই চাই না। তিনি বারবার ‘বন্ধ করুন এই প্রদর্শনী’ বলে হাহাকার করলেও ভিডিওতে ওই মন্ত্রীকে ছবি তোলার জন্য চেক হস্তান্তরের সময় ক্যামেরার দিকে তাকিয়ে ‘পোজ’ দিতে দেখা গিয়েছে। এই ঘটনার ভিডিও সমাজমাধ্যমে প্রকাশ পেতেই উত্তরপ্রদেশ সরকারের মানবিকতা নিয়ে গর্জে উঠেছেন নেটিজেনরা। যোগী সরকারের নিন্দায় সরব হয়েছেন বিরোধীরাও।

কংগ্রেসের তরফে এক্স মাধ্যমে ওই ভিডিও পোস্ট করে বিজেপি মন্ত্রী ও সরকারি আধিকারিকদের ‘শকুন’ বলে অভিহিত করা হয়েছে। শিবসেনা (ইউবিটি) সাংসদ প্রিয়াঙ্কা চতুর্বেদী জানিয়েছেন, “অসহায় মা যখন অনুনয়-বিনয় করছেন, তখনও মন্ত্রী ছবি তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এটা কী ধরণের নির্লজ্জতা? ক্যামেরার পিছনে শহিদের পরিবারকে কি আমরা একটু শান্তি মতো শোক পালন করতেও দিই না।” বিজেপিকে আক্রমণ করে আপ সাংসদ রাঘব চাড্ডা জানিয়েছেন, “বিজেপিতে ‘বি’-এর অর্থ হল বেশরম (নির্লজ্জ) এবং ‘পি’-এর অর্থ হল পাবলিসিটি (প্রচার)।”

নিহত সেনার মায়ের করুণ অনুরোধ উপেক্ষা করে BJP মন্ত্রীর ছবি তোলার হিড়িক! দেশজুড়ে 'ছিঃ ছিঃ' রব
Maharashtra: ‘ঋণ মেটাতে চোখ-কিডনি-লিভার বিক্রি করতে চাই’, মুখ্যমন্ত্রীকে চিঠি ঋণগ্রস্ত চাষিদের
নিহত সেনার মায়ের করুণ অনুরোধ উপেক্ষা করে BJP মন্ত্রীর ছবি তোলার হিড়িক! দেশজুড়ে 'ছিঃ ছিঃ' রব
BJP বিরোধিতার ‘শাস্তি! আর্থিক দুর্নীতি মামলায় ‘তদন্তের স্বার্থে’ অভিনেতা প্রকাশ রাজকে তলব ইডির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in