Haryana: উড়ালপুল থেকে চুরি ৪ হাজার নাটবল্টু! আতঙ্কে ভুগছে এলাকাবাসী

ঘটনাটি ঘটেছে হরিয়ানার যমুনানগর জেলায়। সেতুর স্বাস্থ্য পরীক্ষা করতে এসে এক ইঞ্জিনিয়ার দেখেন হাজার হাজার নাটবল্টু উধাও।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

নাটবল্টু চুরি! উড়ালপুল থেকে রাতারাতি উধাও প্রায় চার হাজার নাটবল্টু। ঘটনাটি ঘটেছে হরিয়ানার যমুনানগর জেলায়। সেতুর স্বাস্থ্য পরীক্ষা করতে গিয়ে এই আশ্চর্য ঘটনার সম্মুখীন হন এক ইঞ্জিনিয়ার। ঘটনাটি প্রকাশ্যে আসার পর চাঞ্চল্য তৈরী হয়েছে এলাকায়।

যমুনানগর জেলার সহারনপুর এবং পঞ্চকুলার মধ্যবর্তী অঞ্চলে রয়েছে একটি উড়ালপুল। যার স্বাস্থ্য পরীক্ষা করার জন্য প্রশাসনের তরফে পাঠানো হয়েছিল এক ইঞ্জিনিয়ারকে। পরীক্ষা করতে গিয়ে চক্ষু চড়কগাছ ওই ইঞ্জিনিয়ারের। ইস্পাত-নির্মিত সেই উড়ালপুল থেকে প্রায় চার হাজার নাটবল্টু উধাও। তবে কে বা কারা এই কাজ করেছে তা এখনও পর্যন্ত জানা যায়নি।

প্রশাসনিক সূত্রের খবর, প্রায় চার হাজার নাটবল্টু চুরি করা হয়েছে। সেতু নির্মাণ সংস্থা এই বিষয়ে পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করেছে পুলিশ। অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৯ ধারায় মামলা রুজু করা হয়েছে।

স্থানীয় গ্রামবাসীরা উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, নাটবল্টু চুরি হয়ে যাওয়ায় আস্ত সেতুটাই তো যেকোনও দিন ভেঙে পড়তে পারে।

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে বিহারে আস্ত একটি উড়ালপুল চুরি হওয়ার ঘটনা ঘটেছিল। লোহার তৈরী সেই উড়ালপুল চুরি করে চম্পট দেন দুষ্কৃতিরা। ১৯৭২ সালে ৫০০ টন ওজনের সেই উড়ালপুল তৈরী হয়েছিল বিহারে। পরে সরকারের তরফে সেটিকে 'বিপজ্জনক' আখ্যা দেওয়া হয়।

প্রতীকী ছবি
Rahul Gandhi: 'এক ব্যক্তি এক পদ' নীতি মানবে দল - রাহুলের ঘোষণায় পাইলটের স্বস্তি, অস্বস্তি গেহলটের
প্রতীকী ছবি
UP: যোগীরাজ্যে নির্মম ঘটনা! প্রাপ্য পারিশ্রমিক চাওয়াতে নাক কেটে দেওয়া হল এক ঠিকা শ্রমিকের
প্রতীকী ছবি
DA মামলায় কলকাতা হাইকোর্টের রায়কে 'হাতিয়ার' করেই রাজ্যকে হুঁশিয়ারি সরকারি কর্মী সংগঠনের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in