Uttar Pradesh: কনৌজে দলীয় বিধায়কের বাড়িতে আয়কর হানা - 'ভোটের আগে ভীত বিজেপি' - সমাজবাদী পার্টি

বিধানসভা নির্বাচনের আগে ভীত বিজেপি দ্বারা কেন্দ্রীয় সংস্থাগুলির প্রকাশ্যে অপব্যবহার খুবই সাধারণ ঘটনা। জনগণ সব দেখছে, ভোটেই এর জবাব দেবে।” সমাজবাদী পার্টির পক্ষ থেকে এক ট্যুইটে একথা জানানো হয়েছে।
Uttar Pradesh: কনৌজে দলীয় বিধায়কের বাড়িতে আয়কর হানা - 'ভোটের আগে ভীত বিজেপি' - সমাজবাদী পার্টি
উন্নাওতে অখিলেশ যাদবের জনসভাছবি অখিলেশ যাদবের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

“গতবারের ব্যাপক ব্যর্থতার পর এবার বিজেপির চূড়ান্ত মিত্র ইনকাম ট্যাক্স সমাজবাদী পার্টির এমএলসি শ্রী পুষ্পরাজ জৈন এবং কনৌজের অন্যান্য সুগন্ধি ব্যবসায়ীদের ঘরে অবশেষে অভিযান চালিয়েছে। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে ভীত বিজেপির দ্বারা কেন্দ্রীয় সংস্থাগুলির প্রকাশ্যে অপব্যবহার খুবই সাধারণ ঘটনা। জনগণ সব দেখছে, ভোট দিয়েই এর জবাব দেবে।” শুক্রবার সমাজবাদী পার্টির পক্ষ থেকে করা এক ট্যুইটে এভাবেই আক্রমণ করা হয়েছে বিজেপিকে।

প্রসঙ্গত, শুক্রবার আয়কর বিভাগের পক্ষ থেকে সমাজবাদী পার্টির এমএলসি পুষ্পরাজ জৈন (পাম্মি জৈন), যিনি সুগন্ধি দ্রব্যের ব্যবসা করেন, তাঁর বাড়ি সহ ৫০টি জায়গায় এবং উত্তরপ্রদেশের কনৌজের আরেক ব্যবসায়ী বাবু মিয়াঁর বাড়িতে অভিযান চালায়। বাবু মিয়াঁ-ও সুগন্ধির ব্যবসা করেন এবং কনৌজে থাকেন। সমাজবাদী পার্টির প্রধান ও উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও এখন কনৌজে আছেন।

মুম্বই আয়কর দফতরের একটি দল এই অভিযান চালাচ্ছে। পীযূষ জৈনের বাড়িতে অভিযানের সময় পাম্মি জৈন এবং বাবু মিয়াঁর নাম উঠে আসে। এঁদের জিএসটি গোয়েন্দা মহাপরিচালক (ডিজিজিআই) কনৌজ থেকে গ্রেপ্তার করেছিলেন।

এক আধিকারিক জানিয়েছেন, "আমাদের কাছে তথ্য ছিল যে তারা কর ফাঁকির সাথে জড়িত। আরও তথ্য সংগ্রহ করার পরে আমরা তাদের বাড়িতে তল্লাশি চালিয়েছি।"

আইটি অভিযানের খবর ছড়িয়ে পড়তেই সমাজবাদী পার্টির বহু কর্মী পাম্মি জৈনের বাড়ির বাইরে জড়ো হন। সূত্র জানিয়েছে যে তল্লাশি অভিযানের সময় তারা বেশ কিছু অপরাধমূলক নথি উদ্ধার করেছে।

বাবু মিয়াঁ ও পাম্মি জৈনের কর্মীদেরও জিজ্ঞাসাবাদ করছেন বিভাগের কর্মকর্তারা। কর ফাঁকির অভিযোগে তাদের জবানবন্দি রেকর্ড করা হচ্ছে। আইটি কর্মকর্তা অন্যান্য আর্থিক গোয়েন্দা সংস্থার সাথেও তথ্য আদানপ্রদান করবেন।

উত্তর প্রদেশের ব্যবসায়ী পীযূষ জৈনের উপর তল্লাশি করে নগদ এবং সোনার স্তূপ উদ্ধারের কয়েকদিন পরেই এই অভিযান চালানো হচ্ছে। যা নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর।

উন্নাওতে অখিলেশ যাদবের জনসভা
Uttar Pradesh: মানুষ আগামী নির্বাচনেই বিজেপিকে কোয়ারেন্টাইনে পাঠাবে - অখিলেশ যাদব

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in