ফের সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা প্রার্থনা রামদেবের
ফের সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা প্রার্থনা রামদেবেরছবি সংগৃহীত

Patanjali: ফের সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা প্রার্থনা রামদেবের, এবার আকারে বেশ বড়ো

People's Reporter: মঙ্গলবার এই ক্ষমা প্রার্থনা চাওয়া নিয়ে সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে পড়েছিল পতঞ্জলি। আদালত বলেছিল, বিভ্রান্তিকর বিজ্ঞাপন যেভাবে বড় করে প্রচার করা হত, সেভাবেই ক্ষমা চাওয়া হয়েছে তো?
Published on

আদালতে প্রশ্নের মুখে পড়ে বিভ্রান্তিকর বিজ্ঞাপন মামলায় ফের সংবাদপত্রে বিজ্ঞাপনের মাধ্যমে ক্ষমা প্রার্থনা করলেন যোগগুরু রামদেব। নতুন বিজ্ঞাপনটি পূর্বের তুলনায় বড়ো।

বুধবারের প্রকাশিত ক্ষমা প্রার্থনার বিজ্ঞাপনটি সংবাদপত্রের একটি পাতার অনেকটা জায়গা জুড়েই দেওয়া হয়েছে। যার শিরোনামে আছে নিঃস্বার্থভাবে প্রকাশ্যে ক্ষমাপ্রার্থনা। ভিতরে লেখা হয়েছে, সুপ্রিম কোর্টে যে মামলা চলছে তার জন্য আমরা ব্যক্তিগত ভাবে এবং কোম্পানির তরফ থেকে ক্ষমা চাইছি। আমাদের এই ধরণের ভুল আর হবে না। সুপ্রিম কোর্টের সমস্ত নির্দেশকে আমরা সম্মান করি।

প্রসঙ্গত, মঙ্গলবার এই ক্ষমা প্রার্থনা চাওয়া নিয়ে সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে পড়েছিল পতঞ্জলি। পতঞ্জলির পক্ষ থেকে জানানো হয়েছিল, ৬৭টি সংবাদপত্রে ক্ষমা চেয়েছে পতঞ্জলি। ক্ষমাপত্রে বলা হয়েছে পতঞ্জলি আদালতের প্রতি শ্রদ্ধাশীল এবং একই ভুল দ্বিতীয়বার হবে না। সংবাদপত্রে ক্ষমা চাওয়ার জন্য ১০ লক্ষ টাকা খরচ হয়েছে। বিভ্রান্তিকর বিজ্ঞাপন প্রকাশের কারণে আমরা ক্ষমা চেয়েছি। এমনকি সাংবাদিক সম্মেলন করেও ভুল স্বীকার করা হয়েছে।

বিচারপতি হিমা কোহলি এবং বিচারপতি আহসানউদ্দিন আমানুল্লাহ পাল্টা প্রশ্ন করেন, বিভ্রান্তিকর বিজ্ঞাপন যেভাবে প্রচার করা হত, সেভাবেই ক্ষমা চাওয়া হয়েছে তো? বিজ্ঞাপনগুলির আকার এবং ফন্ট যা ছিল, ক্ষমাপ্রার্থনার আকার এবং ফন্ট তাই আছে তো? কারণ আপনি যখন একটি বিজ্ঞাপন দিচ্ছেন সেটা যাতে সকলের চোখে পড়ে সেটা দেখা উচিত। কেউ তো আর মাইক্রোস্কোপ দিয়ে আপনার বিজ্ঞাপনে কী লেখা আছে সেটা দেখতে যাবে না! এমনভাবে বিজ্ঞাপন দেওয়া উচিত যাতে লোকে সংবাদপত্র হাতে নিয়েই সেটি দেখতে পান।

আদালতের এই প্রশ্নের মুখে বুধবার ফের সংবাদপত্রে ক্ষমা চায় পতঞ্জলি।

মামলার পরবর্তী শুনানি ৩০ এপ্রিল।

ফের সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা প্রার্থনা রামদেবের
Kejriwal: তিহার জেলের স্বাস্থ্য সংক্রান্ত বিবৃতি মিথ্যা, কেজরিওয়াল জানান, তাঁর ইনসুলিন দরকার
ফের সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে ক্ষমা প্রার্থনা রামদেবের
Doordarshan Logo Row: দূরদর্শনের লোগোতেও গৈরিকীকরণ! ভোটের আবহে তরজা শুরু, কটাক্ষ প্রাক্তন সিইওর

SUPPORT PEOPLE'S REPORTER

ভারতের প্রয়োজন নিরপেক্ষ এবং প্রশ্নমুখী সাংবাদিকতা — যা আপনার সামনে সঠিক খবর পরিবেশন করে। পিপলস রিপোর্টার তার প্রতিবেদক, কলাম লেখক এবং সম্পাদকদের মাধ্যমে বিগত ১০ বছর ধরে সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছে। এই কাজকে টিকিয়ে রাখতে প্রয়োজন আপনাদের মতো পাঠকদের সহায়তা। আপনি ভারতে থাকুন বা দেশের বাইরে — নিচের লিঙ্কে ক্লিক করে একটি পেইড সাবস্ক্রিপশন নিতে পারেন। স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

logo
People's Reporter
www.peoplesreporter.in