কাশ্মীরে প্রথম মাল্টিপ্লেক্স উদ্বোধন হবে মঙ্গলবার, শুরুতেই দেখানো হবে আমির খানের সিনেমা

সরকারি প্রেস বিজ্ঞপ্তিতে বলা আছে - অনন্তনাগ, শ্রীনগর, বান্দিপোরা, গান্দেরবাল, ডোডা, রাজৌরি, পুঞ্চ, কিশতওয়ার এবং রিয়াসির সিনেমা হলগুলি শীঘ্রই উদ্বোধন করা হবে।
কাশ্মীরে প্রথম মাল্টিপ্লেক্স উদ্বোধন হবে মঙ্গলবার, শুরুতেই দেখানো হবে আমির খানের সিনেমা
কাশ্মীরে প্রথম মাল্টিপ্লেক্স উদ্বোধন হবে মঙ্গলবার, শুরুতেই দেখানো হবে আমির খানের সিনেমাগ্রাফিক্স - নিজস্ব

প্রথম মাল্টিপারপাস সিনেমা হল পেলো কাশ্মীরবাসী। লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা রবিবার দক্ষিণ কাশ্মীরের দুটি জেলা পুলওয়ামা এবং শোপিয়ানে দুটি মাল্টিপ্লেক্স উদ্বোধন করেছেন। দর্শক নিয়ে হলগুলির উদ্বোধন হবে মঙ্গলবার। আমির খানের নতুন সিনেমা লাল সিং চাড্ডার স্ক্রিনিং হবে সেখানে।

এই বিষয়ে একটি সরকারি প্রেস বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে বলা আছে - অনন্তনাগ, শ্রীনগর, বান্দিপোরা, গান্দেরবাল, ডোডা, রাজৌরি, পুঞ্চ, কিশতওয়ার এবং রিয়াসিতেও শীঘ্রই সিনেমা হল উদ্বোধন করা হবে।

সিনেমা হল উদ্বোধনের পর লেফটেন্যান্ট গভর্নর বলেন, "জম্মু ও কাশ্মীরের জন্য আজ একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা এবং শোপিয়ানের মাল্টিপারপাস সিনেমা হলগুলি সিনেমার স্ক্রীনিং, ইনফোটেইনমেন্ট এবং যুবকদের দক্ষতার ভিত্তিতে কর্মসংস্থানের সুবিধা প্রদান করবে।"

আগামীকাল(মঙ্গলবার) শ্রীনগরে মাল্টিপ্লেক্স উদ্বোধন হবে। জনপ্রিয় বলিউড অভিনেতা আমির খানের নতুন সিনেমা 'লাল সিং চাড্ডা'-র স্ক্রিনিং দিয়ে শুরু হবে সিনেমা প্রদর্শন। উদ্বোধনের আগেই কাশ্মীরের আবাল বৃদ্ধ বনিতা দ্রুসু পুলওয়ামা এবং এমসি শোপিয়ানের নতুন সিনেমা হল দুটি পরিদর্শন করেছেন।

মূলত জেলা প্রশাসনের সহযোগিতায় সরকারের 'মিশন যুব বিভাগ' জেলা সদরে সিনেমা হল স্থাপনের দায়িত্ব নিয়েছে। লেফটেন্যান্ট গভর্নর পুলওয়ামা এবং শোপিয়ানের সিনেমা হলগুলি প্রধানত জনগণকে, বিশেষ করে কাশ্মীরের তরুণ প্রজন্মকে উত্সর্গ করেছেন।

আশির দশকের শেষ পর্যন্ত কাশ্মীর উপত্যকায় প্রায় এক ডজন স্বতন্ত্র সিনেমা হল চালু ছিল। কিন্তু সন্ত্রাসবাদী হামলা এবং হুমকির জেরে হল মালিকরা তাঁদের ব্যবসা বন্ধ করে দিতে বাধ্য হন। নব্বই দশকের শেষের দিকে হল কর্তৃপক্ষ কিছু প্রেক্ষাগৃহকে পুনরায় চালু করার চেষ্টা করেছিল। কিন্তু ১৯৯৯ সালের সেপ্টেম্বর মাসে লাল চকের কেন্দ্রস্থলে রিগাল সিনেমায় একটি মারাত্মক গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। যার ফলে এই প্রচেষ্টা ব্যর্থ হয়।

যুবকদের কর্মসংস্থানের সুযোগ তৈরীর জন্য সরকারের দেওয়া প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে লেফটেন্যান্ট গভর্নর বলেন, সরকার নিশ্চিত করছে এখন থেকে জম্মু ও কাশ্মীরের মেধাবী যুবকরা শিক্ষা ও কর্মদক্ষতা প্রদর্শনের জন্য সঠিক প্ল্যাটফর্ম এবং আধুনিক সুযোগ-সুবিধা পাবে।

কাশ্মীরে প্রথম মাল্টিপ্লেক্স উদ্বোধন হবে মঙ্গলবার, শুরুতেই দেখানো হবে আমির খানের সিনেমা
প্যাসিফিক মেরিডিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেলেন চন্দন সেন
কাশ্মীরে প্রথম মাল্টিপ্লেক্স উদ্বোধন হবে মঙ্গলবার, শুরুতেই দেখানো হবে আমির খানের সিনেমা
A R Rahman: অভিনব পদ্ধতিতে ঘোষণা - মালয়েশিয়া বুক অফ রেকর্ডসে A R Rahman কনসার্ট আয়োজকের নাম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in