প্যাসিফিক মেরিডিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেলেন চন্দন সেন

অভিনন্দন ব্যানার্জী পরিচালিত 'দ্য ক্লাউড অ্যান্ড ম্যান' সিনেমাটির জন্য এই পুরষ্কার পেয়েছেন তিনি। ছবিতে সদ্য পিতৃ হারা এক মধ্যবয়সী মানুষের সাথে মেঘের জটিল সম্পর্কের কথা বলা হয়েছে।
চন্দন সেন
চন্দন সেন ফাইল ছবি

অভিনেতা চন্দন সেনের মুকুটে নতুন পালক। প্যাসিফিক মেরিডিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ পুরুষ অভিনেতার পুরস্কার পেলেন চন্দন সেন। 'দ্য ক্লাউড অ্যান্ড ম্যান' চলচ্চিত্রে অভিনয়ের জন্য এই পুরষ্কার পেয়েছেন তিনি।

 ১৬ সেপ্টেম্বর অর্থাৎ গতকাল ১৯ তম প্যাসিফিক মেরিডিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ওকেন সিনেমা। এশিয়া-প্যাসিফিক দেশগুলির বিভিন্ন ধরনের সিনেমার উপর ভিত্তি করে এই পুরষ্কার দেওয়া হয়। এখানেই সেরা পুরুষ অভিনেতার পুরস্কার পেলেন বিশিষ্ট নাট্যাভিনেতা চন্দন সেন। অভিনন্দন ব্যানার্জী পরিচালিত 'দ্য ক্লাউড অ্যান্ড ম্যান' সিনেমাটির জন্য এই পুরষ্কার পেয়েছেন তিনি। ২০২১ সালে মুক্তি পেয়েছিল এই ছবিটি, যেখানে সদ্য পিতৃ হারা এক মধ্যবয়সী মানুষের সাথে মেঘের জটিল সম্পর্কের কথা বলা হয়েছে। এই ছবিতে চন্দন সেন ছাড়াও অভিনয় করেছেন ব্রাত্য বসু, দেবেশ রয় চৌধুরী সহ একাধিক বিশিষ্ট অভিনেতা।

  ১৯ তম প্যাসিফিক মেরিডিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে আরও এক ভারতীয় পুরষ্কৃত হয়েছেন। সেরা পরিচালকের পুরস্কার পেয়েছেন নাতেশ হেগরে, তাঁর পেড্রো সিনেমাটির জন্য। এই সিনেমাটি NETPAC জুরি অ্যাওয়ার্ডও পেয়েছে।

চন্দন সেন
A R Rahman: অভিনব পদ্ধতিতে ঘোষণা - মালয়েশিয়া বুক অফ রেকর্ডসে A R Rahman কনসার্ট আয়োজকের নাম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in