ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক হয়ে বিশ্বকাপে সুযোগ না পাওয়া প্রসঙ্গে কী বললেন সঞ্জু স্যামসন?

দেশের হয়ে শেষ কিছু টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন সঞ্জু। তা সত্ত্বেও এশিয়া কাপ এবং তারপর অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপেও জায়গা পাননি তিনি।
সঞ্জু স্যামসন
সঞ্জু স্যামসনফাইল ছবি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে সুযোগ পাননি সঞ্জু স্যামসন। যার জন্য বিসিসিআই-এর টিম নির্বাচন নিয়েও প্রশ্ন উঠছে। দেশের হয়ে শেষ কিছু টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন সঞ্জু। তা সত্ত্বেও এশিয়া কাপ এবং তারপর অস্ট্রেলিয়াতে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপেও জায়গা পাননি তিনি। সমর্থকদের দাবি রোহিত শর্মা ও ম্যানেজমেন্টের থেকে লোকেশ রাহুল বা ঋষভ পান্ত যে সমর্থন পান, সঞ্জু সেই সমর্থনটা পান না। এবার এই আলোচনা প্রসঙ্গে মুখ খুললেন স্বয়ং স্যামসন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার পর গতকাল, বিসিসিআই সঞ্জু স্যামসনকে ভারতীয় ‘এ’ দলের অধিনায়ক হিসাবে ঘোষণা করেছে। দলটি চলতি মাসের শেষের দিকে নিউজিল্যান্ডের ‘এ’ দলের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবে। তবে এতে সমর্থকদের ক্ষোভ কিছুটা কমলেও পুরোপুরি যাচ্ছে না।

এই আলোচনার মধ্যে সঞ্জু স্যামসন বলেন, "লোকেশ রাহুলের জায়গায় সঞ্জু স্যামসনের সুযোগ পাওয়া উচিত ছিল, ঋষভ পান্তের জায়গায় সঞ্জু স্যামসনের সুযোগ পাওয়া উচিত ছিল। এমন অনেক কিছুই সোশ্যাল মিডিয়ায় দেখছি। কিন্তু আমার চিন্তাভাবনা পরিস্কার।এই দুজনেই আমার দেশের হয়ে খেলছে। এখন আমি যদি নিজের সতীর্থদের সাথে প্রতিদ্বন্দ্বিতায় নামি, সেটা নিজের দেশকে ডোবানোর মতোই হবে।"

বিশ্বকাপে সুযোগ না পেলেও জাতীয় দলের হয়ে খেলায় নিজেকে ভাগ্যবান মনে করেন স্যামসন। তিনি বলেন, "আমি ৫ বছর পর কামব্যাক করতে পেরেছি। ভারতীয় দল পাঁচ বছর আগেও এক নম্বর ছিল, এখনও আছে। বিশ্বকাপের ১৫ সদস্যের দলে সুযোগ পাওয়া একটি বড় ব্যাপার। কিন্তু একইসময়ে নিজেকে নিয়েও ভাবতে হবে এবং এটা গুরুত্বপূর্ণ নিজের মনকে ঠিক রেখে পজিটিভ ভাবা।"

লোকেশ রাহুল এবং কোহলি দলের বাইরে থাকায় স্যামসন নিয়মিত ভারতীয় স্কোয়াডে নির্বাচিত হচ্ছিলেন। কিন্তু সাম্প্রতিক সময়ে এশিয়া কাপে কোহলি এবং রাহুল ফেরার পর তাঁকে বাইরে বসতে হয় এবং সেখানে কিছু ভারতীয় ব্যাটারদের খারাপ পারফরম্যান্সের পরেও তিনি বিশ্বকাপে সুযোগ পাননি। যা নিয়ে রীতিমত আলোচনা চলছে সোশ্যাল মিডিয়ায়।

সঞ্জু স্যামসন
T-20 WC 2022: বিশ্বকাপের জন্য দল ঘোষণা শ্রীলঙ্কার, দলে জায়গা পেলেন না দিনেশ চান্দিমাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in