IND vs SL: ব্যর্থ অক্ষর-সূর্যর লড়াই, দুরন্ত কামব্যাক করে T20 সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলিং-র সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের টপ অর্ডার। ইশান কিষাণ করেন ২ রান। শুবমন গিল ও রাহুল ত্রিপাঠির ব্যাট থেকে আসে মাত্র ৫ রান করে।
দুরন্ত জয় শ্রীলঙ্কার
দুরন্ত জয় শ্রীলঙ্কারছবি - আইসিসির ট্যুইটার হ্যান্ডেল

ব্যর্থ হল অক্ষর-সূর্যর লড়াই। দুরন্ত লড়াই করে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কা। ফলে সিরিজ জিততে হলে শেষ ম্যাচ জিততেই হবে দুই দলকে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম ম্যাচে হারতে হয়েছিল ধনুশ শনাকাদের। বৃহস্পতিবার এমসিএ স্টেডিয়ামে প্রথম ম্যাচের বদলা নিল লঙ্কানরা। টসে জিতে বল করার সিদ্ধান্ত নেন হার্দিক পাণ্ডিয়া। প্রথমে ব্যাট করতে নেমে বিধ্বংসী মেজাজেই দেখা যায় শ্রীলঙ্কার দুই ওপেনারকে। কুশল মেনডিস করেন ৩১ বলে ৫২ এবং নিশঙ্কা করেন ৩৫ বলে ৩৩। পরে আসালঙ্কা ১৯ বলে ৩৭ এবং অধিনায়ক ধনুশ শনাকা ২২ বলে ৫৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ২০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।

ভারতের হয়ে ৩টি উইকেট পান উমরান মালিক। ২টি উইকেট নেন অক্ষর প্যাটেল এবং ১টি উইকেট পান যুজবেন্দ্র চাহাল।

জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলিং-র সামনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের টপ অর্ডার। ইশান কিষাণ করেন ২ রান। শুবমন গিল ও রাহুল ত্রিপাঠির ব্যাট থেকে আসে মাত্র ৫ রান করে। অধিনায়ক হার্দিক ফেরেন ১২ বলে ১২ রান করে। দীপক হুডা ১২ বলে ৯ রান করে প্যাভিলিয়নে ফেরেন।

অক্ষর এবং সূর্য কুমার যাদবের দুরন্ত ইনিংসে ভর করে ভারত খেলায় ফিরলেও শেষ পর্যন্ত জয় অধরাই থেকে গেল। সূর্যর ব্যাট থেকে আসে ৫১ রান (৩৬ বল)। অক্ষর প্যাটেল করেন ৩১ বলে ৬৫ রান। সূর্য আউট হওয়ার পর শিবম মাভি (১৫ বলে ২৬) কিছুটা চেষ্টা করলেও ১৯০ রানেই থেমে যেতে হয় ভারতকে।

শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট পান মধুশঙ্কা, রাজিথা এবং ধনুশ শনাকা। একটি করে উইকেট পান করুণারত্নে ও হাসারাঙ্গা। সিরিজের পরবর্তী ও শেষ ম্যাচ হবে ৭ জানুয়ারি সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে।

দুরন্ত জয় শ্রীলঙ্কার
AUS vs SA: দুরন্ত স্টিভ স্মিথ! টেস্টে ৩০তম সেঞ্চুরি করে টপকালেন কিংবদন্তী ব্র্যাডম্যানকে
দুরন্ত জয় শ্রীলঙ্কার
Asia Cup: প্রকাশ্যে এশিয়া কাপের সূচি, মুখোমুখি ভারত-পাকিস্তান! কবে থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in