AUS vs SA: দুরন্ত স্টিভ স্মিথ! টেস্টে ৩০তম সেঞ্চুরি করে টপকালেন কিংবদন্তী ব্র্যাডম্যানকে

বৃহস্পতিবার তিনি টেস্টে চার নম্বর স্থানে নামা ব্যাটার হিসেবে ৫০৯৯ রান পূরণ করেন। টেস্টে ৫০০০ রানের গণ্ডি টপকানো ১২ জন ক্রিকেটারের মধ্যে তাঁর গড়ই সর্বচ্চো (৬৭.৯৮)।
স্টিভ স্মিথ
স্টিভ স্মিথফাইল চিত্র

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে ভুরি ভুরি রেকর্ড অজি তারকা স্টিভ স্মিথের। অস্ট্রেলিয় ক্রিকেটার হিসেবে সব থেকে কম ইনিংসে ৩০ নম্বর সেঞ্চুরি করলেন তিনি।

তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে কার্যত রানের পাহাড় গড়েছে অস্ট্রেলিয়ার ব্যাটাররা। উসমান খোয়াজা দিনের শেষে অপরাজিত রয়েছেন ১৯৫ রানে। অন্যদিকে স্টিভ স্মিথ টেস্টে নিজের ৩০তম সেঞ্চুরি করে টপকে গেলেন কিংবদন্তী ডোনাল্ড ব্র্যাডম্যানকে (২৯)। অজি ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে সব চেয়ে কম ইনিংস (১৬২) খেলে দ্রুততম ৩০ নম্বর সেঞ্চুরি করেন। তাঁর আগে রয়েছেন ভারতীয় কিংবদন্তী সচীন তেন্ডুলকার।

বৃহস্পতিবার তিনি টেস্টে চার নম্বর স্থানে  নামা ব্যাটার হিসেবে ৫০৯৯ রান পূরণ করেন। টেস্টে ৫০০০ রানের গণ্ডি টপকানো ১২ জন ক্রিকেটারের মধ্যে তাঁর গড়ই সর্বচ্চো (৬৭.৯৮)।

স্মিথ ও উসমানের সেঞ্চুরির পার্টনারশিপ যেকোনো জুটির জন্য সবথেকে বেশি রান। এর আগে মহেলা জয়বর্ধনে ও সাঙ্গাকারা জুটি সাতটি সেঞ্চুরির পার্টনারশিপ গড়েছিল।

উসমান খোয়াজা চতুর্থ ক্রিকেটার হলেন যিনি পরপর তিনটি টেস্টে সেঞ্চুরি  করলেন সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। এর আগে ওয়ালি হ্যামন্ড, ডগ ওয়াল্টারস এবং ভিভিএস লক্ষ্মণ এই নজির গড়েছিলেন।

স্টিভ স্মিথ ১৯২ বল খেলে ১১টি চার ২টি ছয় মেরে ১০৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন। ট্রাভিস হেড করেন ৫৯ বলে ৭০ রান (৮টি চার, ১টি ছয়)। ডেভিড ওয়ার্নার মাত্র ১০ করে আউট হয়ে যান। মার্নাস লাবুসচেন করেন ১৫১ বলে ৭৯ রান। উসমান খাজা এবং ম্যাট রেনশো অপরাজিত আছেন।

স্টিভ স্মিথ
Asia Cup: প্রকাশ্যে এশিয়া কাপের সূচি, মুখোমুখি ভারত-পাকিস্তান! কবে থেকে শুরু হচ্ছে টুর্নামেন্ট?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in