মুম্বইয়ের বিপক্ষে খেলতে পারবেন না, আইপিএল থেকে অবসর নিলেন পোলার্ড, পেলেন দলেরই বড় দায়িত্ব

দীর্ঘ ১৩ বছর আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএল মাতানোর পর অবশেষে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন ক্যারিবিয়ান মহাতারকা।
কায়রন পোলার্ড
কায়রন পোলার্ডফাইল চিত্র

কয়েক মাস আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে আলবিদা জানিয়েছেন। এবার আইপিএল থেকেও অবসর নিলেন ওয়েস্ট ইন্ডিজের মহাতারকা কায়রন পোলার্ড। দীর্ঘ ১৩ বছর আইপিএলের সফলতম দল মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে আইপিএল মাতানোর পর অবশেষে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন ক্যারিবিয়ান মহাতারকা। তবে ক্রিকেটার হিসাবে অবসর নিলেও কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে পোলার্ডের সম্পর্ক এখানেই শেষ হচ্ছে না। এবার থেকে পল্টনদের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন পোলার্ড।

২০১০ সালে মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দেন পোলার্ড। পল্টনদের জার্সিতে পাঁচটি আইপিএল খেতাব জয়ের পাশাপাশি দুইটি চ্যাম্পিয়ন্স লীগ ট্রফিও জিতেছেন তিনি। ১৩ বছরের আইপিএল কেরিয়ারে মুম্বইয়ের হয়ে অসংখ্য ম্যাচ উইনিং ইনিংস এসেছে তাঁর ব্যাট থেকে। পল্টনদের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবেও বিবেচনা করা যেতে পারে তাঁকে। মঙ্গলবার আর মুম্বইয়ের জার্সিতে নামবেন না বলে জানিয়ে দিলেন তিনি।

অবসর প্রসঙ্গে পোলার্ড জানান, "এই সিদ্ধান্তটা নেওয়া আমার খুবই সহজ ছিল। আমি এখনও কয়েকবছর খেলা চালিয়ে যেতে চাই। তবে পাশাপাশি এই ফ্রাঞ্চাইজির যে কিছু বদল ঘটানো দরকার, সেই বিষয়টাও বুঝেছি। আমি মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে নাই খেলতে পারি, কিন্তু মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে অন্য কোনো দলের হয়ে খেলাও আমার পক্ষে সম্ভব নয়। আমি সর্বদা মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গেই যুক্ত থাকতে চাই এবং বিগত ১৩ বছর ধরে আইপিএলের সফলতম ফ্রাঞ্চাইজির হয়ে খেলার সুযোগ পাওয়ায় গর্বিত।"

পোলার্ডের অবসরের সিদ্ধান্ত জানানোর পর নীতা আম্বানি লেখেন, "আমার কাছে পোলার্ড হলেন সেই খেলোয়াড় যিনি মুম্বই ইন্ডিয়ান্সের আসল সংজ্ঞাটা লেখেন। তৃতীয় মরশুম থেকে আমরা একসঙ্গে আনন্দ, দুঃখ ভাগ করেছি। মাঠ ও মাঠের বাইরে আমরা একাধিক সময় কাটিয়েছি। দলের সাফল্যে ভূমিকা নিয়েছেন পোলার্ড। মাঠে ওর ম্যাজিক মিস করবো।"

মুম্বইয়ের জার্সিতে ইন্ডিয়ান প্রিমিয়াম লীগে পোলার্ড মোট ১৮৯ টি ম্যাচ খেলেছেন। ১৪৭.৩ স্ট্রাইক রেটে ৩৪১২ রান করেছেন তিনি। বল হাতে উইকেট নিয়েছেন ৬৯ টি।

কায়রন পোলার্ড
আইপিএল খেলবেন না স্যাম বিলিংস, দিল্লি থেকে শার্দুল ঠাকুরকে দলে টানলো নাইট রাইডার্স

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in