আইপিএল খেলবেন না স্যাম বিলিংস, দিল্লি থেকে শার্দুল ঠাকুরকে দলে টানলো নাইট রাইডার্স

এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে ওডিআই সিরিজের জন্য নিউজিল্যান্ড সফরে গিয়েছেন শার্দুল। গত মরশুমে দিল্লির হয়ে নিজেকে ঠিক মতো মেলে ধরতে না পারলেও কলকাতায় শার্দুল বড় ভূমিকা রাখবেন বলে অনুমান করা হচ্ছে।
শার্দুল ঠাকুর, স্যাম বিলিংস
শার্দুল ঠাকুর, স্যাম বিলিংসফাইল চিত্র

আগামী মরশুমের আগে দল গুছিয়ে নিতে শুরু করেছে কলকাতা নাইট রাইডার্স। দিল্লির তারকা অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে দলে টেনে নিলো তারা। তবে শার্দুলকে দলে টানলেও নাইটদের ছাড়লেন ইংলিশ তারকা স্যাম বিলিংস। ঘরোয়া ক্রিকেটে মনোনিবেশ করার জন্য আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই ব্রিটিশ ক্রিকেটার।

গত মরশুমের মেগা নিলামে ধোনির অস্ত্র শার্দুলকে ছেড়ে দিয়েছিল চেন্নাই সুপার কিংস। সেখান থেকে ১০ কোটি ৭৫ লক্ষ টাকার বিশাল অঙ্কে শার্দুলকে কিনেছিল দিল্লি। ১৪ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছিলেন তিনি। সেই সঙ্গে ব্যাট হাতে ১৩৮ স্ট্রাইক রেটে ১২০ রান করেছিলেন। এই মরশুমে শার্দুলকে পেতে দৌড়ে ছিল চেন্নাই সুপার কিংস, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস, পঞ্জাব কিংসরাও। কিন্তু শার্দুলকে দলে টেনে নিল কলকাতা।

এই মুহূর্তে জাতীয় দলের সঙ্গে ওডিআই সিরিজের জন্য নিউজিল্যান্ড সফরে গিয়েছেন শার্দুল। গত মরশুমে দিল্লির হয়ে নিজেকে ঠিক মতো মেলে ধরতে না পারলেও কলকাতায় শার্দুল বড় ভূমিকা রাখবেন বলে অনুমান করা হচ্ছে। বলের পাশাপাশি ব্যাট হাতেও ভরসা জোগাবেন তিনি।

অন্যদিকে ঘরোয়া ক্রিকেটে মনোনিবেশ করার জন্য আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন স্যাম বিলিংস। নাইটদের জার্সিতে আসন্ন মরশুমে দেখা যাবেনা তাঁকে। ট্যুইটে ব্রিটিশ ক্রিকেটার জানান, "কেকেআরের হয়ে আগামী আইপিএলে না খেলার কঠিন সিদ্ধান্ত নিয়েই নিলাম। কেন্টের হয়ে ঘরোয়া ক্রিকেটে বড় ফরম্যাটে আরও সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছি।"

গত বছর মেগা নিলাম থেকে দু'কোটি টাকায় বিলিংসকে নিয়েছিল কেকেআর। তবে আশানুরূপ প্রদর্শন করতে ব্যর্থ হন তিনি। গত মরশুমে আট ম্যাচ খেলে রান করেছিলেন ১৬৯।

শার্দুল ঠাকুর, স্যাম বিলিংস
T-20 World Cup 22: T-20 বিশ্বকাপে ভারতের পরাজয়ে বিস্ফোরক হরভজন সিং

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in