T-20 World Cup 22: T-20 বিশ্বকাপে ভারতের পরাজয়ে বিস্ফোরক হরভজন সিং

ব্রিটিশদের কাছে দশ উইকেটে হারের পর বেশ কয়েকজন বর্তমান এবং প্রাক্তন খেলোয়াড়, দুর্বল সিদ্ধান্ত নেওয়ার জন্য রোহিত শর্মার অধিনায়কত্ব এবং ম্যানেজিং কমিটির ওপর প্রশ্ন তুলছেন।
হরভজন সিং
হরভজন সিংফাইল ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে বিধ্বস্ত হয়ে হারতে হয়েছে ভারতকে। ব্রিটিশদের কাছে দশ উইকেটে হারের পর বেশ কয়েকজন বর্তমান এবং প্রাক্তন খেলোয়াড়, দুর্বল সিদ্ধান্ত নেওয়ার জন্য রোহিত শর্মার অধিনায়কত্ব এবং ম্যানেজিং কমিটির ওপর প্রশ্ন তুলছেন।

ভারতের প্রাক্তন স্পিনার হরভজন সিং জানিয়েছেন, ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য কোচ বদল করা উচিত। ম্যানেজমেন্ট যদি রাহুল দ্রাবিড়কে টি-টোয়েন্টির প্রধান কোচের পদ থেকে অপসারণ করতে না চায়, তবে তাঁকে সাহায্য করার জন্য এমন কাউকে আনা উচিত যিনি সদ্য অবসর নিয়েছেন।

ইন্ডিয়া টুডে'কে এক সাক্ষাৎকারে তিনি জানান, "শুধু অধিনায়কের কথা নয়। আপনি এমন কাউকে নিয়ে আসুন যিনি সদ্য অবসর নিয়েছেন। যিনি টি-টোয়েন্টি ফরম্যাট বোঝেন।  রাহুল দ্রাবিড়ের প্রতি শ্রদ্ধা রয়েছে, তিনি আমার সহকর্মী ছিলেন, আমি তার সাথে অনেক ক্রিকেট খেলেছি, তিনি দুর্দান্ত মস্তিষ্কের। আপনি যদি তাকে টি-টোয়েন্টির প্রধান কোচের পদ থেকে সরাতে না চান তাহলে তাকে সাহায্য করার মতো কাউকে নিয়ে আসুন।"

হরভজন আরও বলেন," আশিস নেহরার মতো কাউকে নিয়ে আসুন, যিনি দুর্দান্ত ক্রিকেটিং মস্তিষ্ক পেয়েছেন। দেখুন গুজরাট টাইটান্সে কোচ হিসেবে তিনি কী করেছেন। আমি শুধু আশিসকে বোঝাতে চাইছি না, এই ফর্ম্যাটটি জানে এমন যে কেউ হতে পারে।"

সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে দশ উইকেটে হারের মুখ দেখেছে ভারত। কোহলি এবং হার্দিক পান্ডিয়ার অর্ধশতরানের ইনিংসে ভর করে ইংল্যান্ডের সামনে ১৬৯ রান দাঁড় করায় টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে ১৬ ওভারেই লক্ষ্যমাত্রা টপকে যায় বাটলার বাহিনী। অধিনায়কোচিত ইনিংস খেলেন জস বাটলার। ৮০* রানে অপরাজিত ছিলেন তিনি। ৮৬* রানে অপরাজিত থেকে ম্যাচের সেরা ইনিংস খেলেন অ্যালেক্স হেলস।

হরভজন সিং
FIFA World Cup 22: দেশের জার্সিতে ফুটবলের পাঁচ মহাতারকা, গোল নেই বিশ্বকাপে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in