UEFA Nations League: ডেনমার্কের বিরুদ্ধে হারল ফ্রান্স, ডিপেই-এর জোড়া গোলে বড় জয় ডাচদের

৫১ মিনিটের মাথায় ক্রিস্টোফার এনকুকুর ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদ মহাতারকা করিম বেনজেমা।
UEFA Nations League: ডেনমার্কের বিরুদ্ধে হারল ফ্রান্স, ডিপেই-এর জোড়া গোলে বড় জয় ডাচদের
ছবি - উয়েফা

বেনজেমার গোলেও শেষ রক্ষা হলো না। ডেনমার্কের কাছে উয়েফা নেশনস লীগের ম্যাচ হারলো বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। আন্দ্রেস কর্নেলিসের জোড়া গোলে ২-১ ব্যবধানে বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে জয় তুলে নিয়েছে ডেনিশরা।

অন্য এক বড় ম্যাচে মেমফিস ডিপেই-এর জোড়া গোলে বেলজিয়ামকে নাস্তানাবুদ করেছে নেদারল্যান্ডস। প্যারিসে গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতে ডেনমার্কের বিরুদ্ধে এগিয়ে গিয়েছিলো ফ্রান্স। ৫১ মিনিটের মাথায় ক্রিস্টোফার এনকুকুর ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন রিয়াল মাদ্রিদ মহাতারকা করিম বেনজেমা।

তবে এই লীড বেশিক্ষণ ধরে রাখতে পারেননি দিদিয়ের দেশঁরা। ৬৮ মিনিটের মাথায় ডেনমার্ককে সমতা এনে দেন আন্দ্রেস কর্নেলিস। সমতায় থাকা ম্যাচ গড়াচ্ছিলো শেষ পর্যায়ে। ঠিক এই সময় ৮৮ মিনিটের মাথায় অনবদ্য এক গোলে দলকে লীড এনে দেন সেই কর্নেলিস। রেফারির শেষ বাঁশি বাজানো পর্যন্ত এই লীড ধরে রেখে গুরুত্বপূর্ণ জয় অর্জন করেন ক্রিশ্চিয়ান এরিকসেনরা।

অন্য ম্যাচে বেলজিয়ামকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। বেলজিয়ামের ব্রাসেলসে সফরকারী নেদারল্যান্ডস স্টিভেন বার্ঘুইসের গোলে এগিয়ে যায় প্রথমার্ধের শেষ দিকে। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের ঝাঁঝ কয়েকগুণ বাড়িয়ে তোলে ডাচ দল। ৫১ থেকে ৬৫ মিনিটের মধ্যে ঝড়ের গতিতে আরও তিন গোল বেলজিয়ামকে হজম করায় তারা। যার মধ্যে জোড়া গোল করেন মেমফিস ডিপেই এবং একটি গোল করেন ডেঞ্জেল ডামফ্রিস।

৪-০ গোল পিছিয়ে পড়ার পর কামব্যাক করা কোনো লক্ষণই দেখা যায়নি বেলজিয়ামের। খেলা শেষের আগের মুহূর্তে মিচি বাতসুয়াই বেলজিয়ামের হয়ে নিয়মরক্ষার এক গোল করেন।

UEFA Nations League: ডেনমার্কের বিরুদ্ধে হারল ফ্রান্স, ডিপেই-এর জোড়া গোলে বড় জয় ডাচদের
Roland Garros: হুইল চেয়ারে কোর্ট ছাড়লেন জভেরেভ, ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে রাফায়েল নাদাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in