UEFA EURO 2024: রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আঁচ ইউরোতে! রোমানিয়া-ইউক্রেন ম্যাচ নিয়ে সতর্ক উয়েফা

People's Reporter: ২০২২ সালের ফেব্রুয়ারি মাস থেকে শুরু হয় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এখনও থামেনি। যুদ্ধ শুরুর পর থেকেই আন্তর্জাতিক টুর্নামেন্ট থেকে রাশিয়াকে ব্যান করেছে উয়েফা।
ইউরো কাপ
ইউরো কাপফাইল ছবি

রোমানিয়া-ইউক্রেন ম্যাচে লাগতে পারে রাজনৈতিক ছোঁয়া। এই ম্যাচে স্টেডিয়াম এবং স্টেডিয়ামের বাইরে রাশিয়ান পতাকা যাতে না থাকে তার জন্য সতর্ক রয়েছে উয়েফা। ইংল্যান্ড বনাম সার্বিয়া ম্যাচে রাশিয়ান পতাকা দেখা যাওয়ায় তা আরও চিন্তা বাড়িয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষের।

২০২২ সালের ফেব্রুয়ারি মাস থেকে শুরু হয় রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এখনও থামেনি। যুদ্ধ শুরুর পর থেকেই আন্তর্জাতিক টুর্নামেন্ট থেকে রাশিয়াকে ব্যান করেছে উয়েফা। ফলে ইউরোতে নেই রাশিয়া। কিন্তু রাশিয়ান সমর্থকরা ইউক্রেন ম্যাচের টিকিট কেটে বিশৃঙ্খলা তৈরি করতে পারে বলে সূত্রের খবর।

মিউনিখ ফুটবল এরিনাতে সোমবার সন্ধ্যা ৬.৩০ মিনিটে রোমানিয়ার বিরুদ্ধে নামছে ইউক্রেন। এই ম্যাচে স্টেডিয়ামের মধ্যে এবং স্টেডিয়ামের বাইরে যাতে কোনও সমর্থক রাশিয়ার পতাকা নিয়ে প্রতিবাদ জানাতে না পারে তার জন্য নিরাপত্তারক্ষীদের কড়া নির্দেশ দিয়েছে উয়েফা।

গতকাল ইংল্যান্ড বনাম সার্বিয়া ম্যাচে সার্বিয়ানরা রাশিয়ার পতাকা নিয়ে মাঠে প্রবেশ করেছিলেন। গোল করার পর বেলিংহাম যখন উদযাপন করছিলেন তখন রাশিয়ার পতাকা দেখা গিয়েছিল। সার্বিয়া রাশিয়ার অন্যতম মিত্র দেশ হিসেবেই পরিচিত।

টুর্নামেন্ট শুরুর আগেই জার্মান কর্তৃপক্ষ জানিয়েছিলেন, টুর্নামেন্টে অংশগ্রহণকারী দেশ ছাড়া অন্য কোনও দেশের পতাকা ব্যবহার করতে পারবেন না দর্শকরা। টুর্নামেন্টকে রাজনীতি থেকে দূরে রাখতেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। রোমানিয়া-ইউক্রেন ম্যাচ নিয়ে যথেষ্ট সতর্ক রয়েছে জার্মান প্রশাসন। অংশগ্রহণকারী কোনো দেশের সমর্থক যদি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে অন্য দেশের পতাকা ব্যবহার করেন তাহলে সেই দেশ শাস্তি পাবে বলেই জানিয়েছে উয়েফা।

রোমানিয়া এবং ইউক্রেন মোট ৩ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ইউক্রেন জিতেছে ২ বার এবং ১টি ম্যাচ ড্র হয়। এখন দেখার আজকের ম্যাচে কোন দল জয়লাভ করে।

ইউরো কাপ
UEFA EURO 2024: এই প্রথম ইউরোতে মুখোমুখি বেলজিয়াম-স্লোভাকিয়া! বিশেষ নজর ডি ব্রুইনের উপর
ইউরো কাপ
UEFA EURO 2024: উদ্বোধনী ম্যাচে গোল করেই রেকর্ড এই জার্মান তরুণের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in