UEFA EURO 2024: উদ্বোধনী ম্যাচে গোল করেই রেকর্ড এই জার্মান তরুণের!

People's Reporter: ইউরোর ইতিহাসে জার্মানির হয়ে সর্বকনিষ্ঠ গোলদাতার মালিক হলেন ফ্লোরিয়ান। ২১ বছর ৪১ দিন বয়সে গোল করলেন তিনি।
ফ্লোরিয়ান উইর্ৎজ
ফ্লোরিয়ান উইর্ৎজছবি - উয়েফা ইউরোর এক্স হ্যান্ডেল

জয় দিয়ে ইউরো অভিযান শুরু করেছে জার্মানি। স্কটল্যান্ডকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে জার্মানরা। ম্যাচ জয়ের পাশাপাশি ইউরোতে রেকর্ড গড়লেন জার্মানির হয়ে প্রথম গোল করা ফ্লোরিয়ান উইর্ৎজ। সর্বকনিষ্ঠ হিসেবে নজির গড়েছেন তিনি।

শুক্রবার মধ্যরাতে ইউরোর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল আয়োজক জার্মানি এবং স্কটল্যান্ড। ম্যাচের ১০ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ফ্লোরিয়ান উইর্ৎজ। ইউরোর ইতিহাসে জার্মানির হয়ে সর্বকনিষ্ঠ গোলদাতার মালিক হলেন তিনি। ২১ বছর ৪১ দিন বয়সে গোল করলেন ফ্লোরিয়ান। এতদিন জার্মানির হয়ে এই রেকর্ড ছিল কাই হাভার্ৎজের।

দেশের পাশাপাশি ক্লাব ফুটবলেও যথেষ্ট সফল ফ্লোরিয়ান। লেভারকুসেনের হয়ে খেলেন তিনি। ক্লাবের হয়ে ১১টি গোলও করেছেন। দেশে এবং ক্লাব মিলিয়ে মোট ২০টি গোল করে ফেলেছেন এই জার্মান তরুণ।

শুক্রবারের ম্যাচে ফ্লোরিয়ান ছাড়া জার্মানির হয়ে গোল করেন জামাল মুসিয়ালা, কাই হাভার্ৎজ, নিকলাস ফুলক্রুগ এবং এমরে চ্যান। আত্মঘাতী গোল করেন জার্মানির ডিফেন্ডার আন্তোনিয়ো রুডিগার।

উল্লেখ্য, জার্মানি রয়েছে গ্রুপ এ-তে। এই গ্রুপে আছে হাঙ্গেরী, সুইজারল্যান্ড এবং স্কটল্যান্ড। জার্মানির পরবর্তী ম্যাচ আগামী ১৯ জুন, রাত ৯.৩০ মিনিটে বিপক্ষে হাঙ্গেরী এবং সুইজারল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ রয়েছে ২৪ জুন, রাত ১২.৩০ মিনিটে।

ফ্লোরিয়ান উইর্ৎজ
T20 World Cup 24: শেষ আটে আমেরিকা, বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in