T20 World Cup 24: শেষ আটে আমেরিকা, বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের!

People's Reporter: ম্যাচ বৃষ্টির কারণে বাতিল করে দেওয়া হয়। ফলে নিয়মানুযায়ী আমেরিকা এবং আয়ারল্যান্ড ১ পয়েন্ট করে পায়। এই ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্র ১ পয়েন্ট পেলেই পাকিস্তানের বিদায় নিশ্চিত ছিল।
বাবর আজম
বাবর আজমছবি - পাক ক্রিকেট দলের ফেসবুক পেজ

নিউজিল্যান্ডের পর টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলো এবার পাকিস্তান। আমেরিকা ও আয়ারল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যাওয়ায় পয়েন্টের নিরিখে গ্রুপ এ থেকে শেষ আট নিশ্চিত করলো মার্কিন যুক্তরাষ্ট্র।

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ডের ম্যাচ ছিল। যে ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্র মাত্র ১ পয়েন্ট পেলেই পাকিস্তানের বিদায় নিশ্চিত হতো। গতকালের ম্যাচ বৃষ্টির কারণে বাতিল করে দেওয়া হয়। ফলে নিয়মানুযায়ী আমেরিকা এবং আয়ারল্যান্ড ১ পয়েন্ট করে পায়।

এই গ্রুপ থেকে ভারত আগেই শেষ আট নিশ্চিত করেছিল। দ্বিতীয় দল হিসেবে আমেরিকাও সুপার এইটে উঠলো। ৪ ম্যাচ খেলে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করলো মার্কিন যুক্তরাষ্ট্র। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে পাকিস্তান। পরের ম্যাচ জিতলেও পাকিস্তানের সর্বোচ্চ পয়েন্ট হবে ৪। এক ম্যাচ বাকি থাকতেই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বাবর আজমরা।

২০০৭ সালে ফাইনালে ভারতের কাছে হারের পর ২০০৯ সালে টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল পাকিস্তান। সেটাই তাদের শেষ টি-২০ বিশ্বকাপ জয়। ট্রফি জয়ের জন্য ফের ২০২৬ পর্যন্ত অপেক্ষা করতে হবে পাক দলকে। পাকিস্তানের শেষ ম্যাচ রয়েছে আয়ারল্যান্ডের সাথে। বাবররা চাইছেন নিয়মরক্ষার ম্যাচে জিতে পাক সমর্থকদের সান্ত্বনা পুরস্কার দিতে।

বাবর আজম
অবশেষে গ্রীক স্ট্রাইকারকে দলে নিল ইস্টবেঙ্গল, ডার্বিতে দুই দিমির লড়াই দেখতে মুখিয়ে ফুটবলপ্রেমীরা
বাবর আজম
T20 World Cup 24: আফগানদের জয়ে বিশ্বকাপ শেষ নিউজিল্যান্ডের! শেষ আটের আশা বাঁচিয়ে রাখলো ইংল্যান্ড

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in