T20 World Cup 24: আফগানদের জয়ে বিশ্বকাপ শেষ নিউজিল্যান্ডের! শেষ আটের আশা বাঁচিয়ে রাখলো ইংল্যান্ড

People's Reporter: আরও একটা বিশ্বকাপ আরও একটা বিপর্যয়। ২ ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বেরিয়ে গেলো কিউইরা।
বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নিউজিল্যান্ড
বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নিউজিল্যান্ডছবি - টি-২০ ওয়ার্ল্ড কাপের এক্স হ্যান্ডেল

টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নিউজিল্যান্ড। এবারেও বিশ্বকাপ জয় অধরাই থেকে গেলো ব্ল্যাক ক্যাপসদের। পাপুয়া নিউ গিনিকে ৭ উইকেটে হারিয়ে বিশ্বকাপের শেষ আটে উঠলো আফগানিস্তান। অন্যদিকে ওমানকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছে ইংল্যান্ড।

আরও একটা বিশ্বকাপ, আরও একটা বিপর্যয়। ২ ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বেরিয়ে গেলো কিউইরা। শুক্রবার পাপুয়া নিউ গিনির সাথে ম্যাচ ছিল আফগানিস্তানের। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় আফগানরা। প্রথমে ব্যাট করে ৯৫ রান তোলে পাপুয়া নিউ গিনি।

জবাবে ব্যাট করতে নেমে ১৫.১ ওভারে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যমাত্রা পূরণ করে আফগানিস্তান। গ্রুপ সি-তে পর পর ৩ ম্যাচ জিতে ৬ পয়েন্ট নিয়ে রান রেটের নিরিখে প্রথম স্থানে রয়েছে আফগানিস্তান। ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ফলে গ্রুপ সি থেকে আগফানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ শেষ আটে উঠলো।

অন্যদিকে গ্রুপ বি-তে ওমানকে ৮ উইকেটে হারিয়ে শেষ আটের আশা বাঁচিয়ে রেখেছে ইংল্যান্ড। প্রথমে বল করে ১৩.২ ওভারে ওমানকে ৪৭ রানে অল আউট করে ইংল্যান্ড। ব্যাট করতে নেমে ৩.১ ওভারে দু'টি উইকেট হারিয়ে ৫০ রান করে ম্যাচ জিতে নেয় বাটলাররা। দুরন্ত জয়ের ফলে ইংল্যান্ডের নেট রান রেটও অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

গ্রুপ বি-তে প্রথম দল হিসেবে বিশ্বকাপের শেষ আটে উঠেছে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে স্কটল্যান্ড (রান রেট +২.১৬৪)। ৩ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ইংল্যান্ড (রান রেট +৩.০৮১)। ইংল্যান্ডের শেষ ম্যাচ রয়েছে নামিবিয়ার সাথে। সেই ম্যাচ জিততে পারলে এবং অস্ট্রেলিয়ার কাছে যদি স্কটল্যান্ড হারে তাহলে শেষ আটে যাবে ইংল্যান্ড।

বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নিউজিল্যান্ড
UEFA EURO 2024: 'দেশকে সাহায্য করতে পেরে আমি গর্বিত' - নিজের ষষ্ঠ ইউরো কাপের আগে বার্তা রোনাল্ডোর
বিশ্বকাপ থেকে ছিটকে গেলো নিউজিল্যান্ড
Sunil Chhetri: অবসরের পরেই ইউরোতে সুনীল! বিশেষ ভূমিকায় দেখা যাবে ভারতীয় আইকনকে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in