UEFA EURO 2024: 'দেশকে সাহায্য করতে পেরে আমি গর্বিত' - নিজের ষষ্ঠ ইউরো কাপের আগে বার্তা রোনাল্ডোর

People's Reporter: রোনাল্ডো বলেন, এটা সত্যিই গর্বের যে আমি প্রথম খেলোয়াড় যে পরপর ৬টা ইউরো কাপে খেলছি। এই বিষয়টি নিয়ে আমি রোমাঞ্চিত।
রোনাল্ডো
রোনাল্ডোছবি - উয়েফা ইউরোর ফেসবুক

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো মানেই রেকর্ড। কিছুদিন আগেই সৌদি লিগে নজির গড়ে সি আর সেভেন লিখেছিলেন, 'আমি রেকর্ড অনুসরণ করি না, রেকর্ড আমাকে অনুসরণ করে'। ফের একবার দেশের হয়ে রেকর্ড গড়লেন তিনি। রোনাল্ডোই একমাত্র ফুটবলার যিনি ছ'টা ইউরোতে খেলছেন।

উয়েফা টিভিতে প্রকাশিত একটি সাক্ষাতকারে রোনাল্ডো বলেন, এটা সত্যিই গর্বের যে আমি প্রথম খেলোয়াড় যে পরপর ৬টা ইউরো কাপে খেলছি। এই বিষয়টি নিয়ে আমি রোমাঞ্চিত। আমি আমার দেশের হয়ে খেলতে পারায় এবং দেশকে সাহায্য করতে পেরে খুবই আনন্দিত। অধিনায়ক হিসেবে আমি সকলকে সাহায্য করতে চাই।

তিনি আরও জানান, বছরের পর বছর, আমরা সবসময় কিছু জিনিসে উন্নতি করার চেষ্টা করি। উন্নতির জন্য সবসময় জায়গা আছে। আমি মনে করি আমি একজন সম্পূর্ণ খেলোয়াড়, কিন্তু তার মধ্যেও এমন অনেক কিছুই আছে যেগুলি আমি নিখুঁত করতে পারি না। আর বয়সের সাথে সাথে এমন অনেক জিনিসই রয়েছে যেগুলো মানিয়ে নিতে হয়। আমাদেরও ক্ষমতা কমতে থাকে। যাতে অতীতে ভালো ছিলাম এখন সেটা নাও থাকতে পারি।

পাশাপাশি সি আর সেভেন বলেন, এটা কোনো কাকতালীয় ঘটনা নয় যে আমি ২০ বছরের বেশি সময় ধরে সমস্ত টুর্নামেন্টের সর্বোচ্চ পর্যায়ে খেলছি। এর জন্য অনেক পরিশ্রম করতে হয়। অনেক নিয়ম মেনে চলতে হয় আমাদের। একজন আদর্শ ফুটবলার হতে গেলে প্রথম প্রয়োজন শৃঙ্খলা।

২০০৪ সালে ১৯ বছর বয়সে পর্তুগালের জার্সিতে প্রথম ইউরো কাপ খেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তারপর আর ফিরে তাকাতে হয়নি। এখনও পর্যন্ত ইউরোতে পর্তুগালের হয়ে সবথেকে বেশি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে রোনাল্ডোর দখলেই। তিনি খেলেছেন ২৫টি ম্যাচ। যার মধ্যে ১৪টি গোলও করেছেন। ২০০৪ থেকে ২০২০ পরপর ৫টি টুর্নামেন্টেই গোল রয়েছে রোনাল্ডোর।

২০২৪ ইউরো কাপে পর্তুগালের ম্যাচ -

১৮ জুন (মধ্যরাতের হিসেবে ভারতীয় সময় অনুযায়ী ১৯ জুন) চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে পর্তুগাল। রোনাল্ডোদের দ্বিতীয় ম্যাচ ২২ জুন। বিপক্ষে তুরস্কের তৃতীয় ম্যাচ জর্জিয়ার বিরুদ্ধে, ২৬ জুন (মধ্যরাতের হিসেবে ভারতীয় সময় অনুযায়ী ২৭ জুন)।

২০০৪ সালে পর্তুগাল রানার্স-আপ হয়। ২০০৮ সালে কোয়ার্টার ফাইনাল, ২০১২ সালে সেমিফাইনাল, ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর ২০২০ সালে শেষ ১৬ থেকেই বিদায় নিতে হয় রোনাল্ডোদের। এখন দেখার ২০২৪ ইউরো কাপে রোনাল্ডোর হাত ধরে কতটা সাফল্য পায় পর্তুগাল।

রোনাল্ডো
Sunil Chhetri: অবসরের পরেই ইউরোতে সুনীল! বিশেষ ভূমিকায় দেখা যাবে ভারতীয় আইকনকে
রোনাল্ডো
T20 World Cup 24: তাসের ঘরের মতো ভাঙলো নামিবিয়া, প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের শেষ আটে অস্ট্রেলিয়া
রোনাল্ডো
Jose Francisco Molina: হাবাসের জায়গায় মোলিনা! ATK-কে আইএসএল জেতানো কোচ এবার বাগানে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in