T20 World Cup 24: তাসের ঘরের মতো ভাঙলো নামিবিয়া, প্রথম দেশ হিসেবে বিশ্বকাপের শেষ আটে অস্ট্রেলিয়া

People's Reporter: ১৭ ওভারে ১০ উইকেট হারিয়ে ৭২ রান করে নামিবিয়া। ৫.৪ ওভারেই ম্যাচ জিতে নেয় অজিরা। এই জয়ের ফলে গ্রুপ বি-তে থাকা অস্ট্রেলিয়া প্রথম দেশ হিসেবে শেষ আটে উঠলো।
নামিবিয়া বনাম অস্ট্রেলিয়া ম্যাচের দৃশ্য
নামিবিয়া বনাম অস্ট্রেলিয়া ম্যাচের দৃশ্যছবি - অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ফেসবুক পেজ

প্রথম দেশ হিসেবে টি-২০ বিশ্বকাপের 'সুপার এইট' বা শেষ আটের যোগ্যতা অর্জন করলো অস্ট্রেলিয়া। বুধবার নামিবিয়াকে হারিয়েই ট্রফি জয়ের লক্ষ্যে আরও এক ধাপ এগোলেন ডেভিড ওয়ার্নাররা।

টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। অজিদের বোলিং-র দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়তে থাকে নামিবিয়ার ব্যাটিং লাইন-আপ। ১৭ ওভারে ১০ উইকেট হারিয়ে ৭২ রান করে নামিবিয়া। যা টি-২০ ক্রিকেটে তাদের সর্বনিম্ন রান। ৪ ওভার বল করে ১২ রানের বিনিময়ে ৪ উইকেট নেন ম্যাচের সেরা অজি স্পিনার অ্যাডম জাম্পা। পাশাপাশি টি-২০ ক্রিকেটে ১০০টি উইকেটের মালিকও হলেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকে আক্রমণাত্মক খেলতে শুরু করে অস্ট্রেলিয়া। ৮ বলে ২০ রান করে আউট হন ওয়ার্নার। তারপর ট্রাভিস হেডের ১৭ বলে ৩৪ এবং অধিনায়ক মিচেল মার্শের ৯ বলে ১৮ রানের সুবাদে ৫.৪ ওভারেই ম্যাচ জিতে নেয় অজিরা।

এই জয়ের ফলে গ্রুপ বি-তে থাকা অস্ট্রেলিয়া প্রথম দেশ হিসেবে শেষ আটে উঠলো। কারণ ৩ ম্যাচে ৩ জয় অর্জন করে অজিদের পয়েন্ট এখন ৬। দ্বিতীয় স্থানে স্কটল্যান্ড। ৩ ম্যাচে পয়েন্ট ৫। তৃতীয় স্থানে নামিবিয়া। ৩ ম্যাচে পয়েন্ট ২। ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ইংল্যান্ড এবং ৩ ম্যাচে শূন্য পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ওমান।

পয়েন্ট টেবিল অনুযায়ী নামিবিয়া এবং ওমান ছিটকে গেছে। অস্ট্রেলিয়ার পরের ম্যাচ স্কটল্যান্ডের সাথে। যদি অজিরা পরের ম্যাচ হারে এবং স্কটল্যান্ড যদি জেতে তাহলে প্রথম স্থানে যাবে স্কটল্যান্ড। দ্বিতীয় স্থানে থাকবে অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে ইংল্যান্ড ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। আর অস্ট্রেলিয়া জিতলে শেষ আটে ওঠার সুযোগ থাকবে ইংল্যান্ডের কাছে। নামিবিয়া এবং ওমানকে বেশি ব্যবধানে হারাতে পারলেই রান রেটের নিরিখে দ্বিতীয় দেশ হিসেবে গ্রুপ বি থেকে শেষ আটে যাবে ইংল্যান্ড।

নামিবিয়া বনাম অস্ট্রেলিয়া ম্যাচের দৃশ্য
'শেষ দেখে ছাড়ব' - রেফারির ভুলে কাতার ম্যাচ হারে ক্ষুব্ধ ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে
নামিবিয়া বনাম অস্ট্রেলিয়া ম্যাচের দৃশ্য
T20 World Cup 24: 'নতুন দেশ কিন্তু ফলাফল এক' - ভারত জিততেই পাক দলকে খোঁচা 'মাস্টার ব্লাস্টারে'র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in