India Vs Qatar: 'শেষ দেখে ছাড়ব' - রেফারির ভুলে কাতার ম্যাচ হারে ক্ষুব্ধ ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে

People's Reporter: কল্যাণ চৌবে বলেন, 'ইতিমধ‍্যে টিম ম‍্যানেজমেন্টকে নির্দেশ দিয়েছি যাতে জোরালো প্রতিবাদ পত্র জমা দেওয়া হয়। কেনো ভারতের সঙ্গেই বঞ্চনা হবে বারবার। কেনো ভার (VAR) থাকবে না?'
বিতর্কিত গোল
বিতর্কিত গোলগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কাতারের বিরুদ্ধে ম্যাচে প্রথমার্ধে ছাঙতের গোলে এগিয়ে থেকেও ২-১ গলে হারতে হল ভারতকে। অভিযোগ উঠছে রেফারির ভুলেই ২০২৬ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্ব থেকে একেবারে ছিটকে গেলো টিম ইন্ডিয়া। বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচে কি ভার (VAR) নেই? কোরিয়ার রেফারি কিম উসুং-কে কি আর ম্যাচ দেবে ফিফা? এই প্রশ্নগুলি উঠছে এখন।

মঙ্গলবার ৭৩ মিনিটে ভারতের গোলরক্ষক গুরপ্রীত সিং বল ধরতে গিয়ে ভুল করেন। বল হাতের বাইরে বেরিয়ে যেতেই পা দিয়ে সেই বল বের করে দেন। বেরিয়ে যাওয়া বল টেনে নিয়ে ভিতরে ঢোকান কাতারের ফুটবলার আইমেন। রেফারি গোল দিয়ে দেন। ভারতীয় ফুটবলাররা এর প্রতিবাদ করেন। কিন্তু কোনো লাভ হয়নি।

শুধু এখানেই থামেননি রেফারি। এরপর রাহুল ভেকে ট্যাকেল না করা সত্ত্বেও তাঁকে হলুদ কার্ড দেখানো হয়। ভারতের একটি নিশ্চিত পেনাল্টির আবেদনও নাকচ করে দেওয়া হয়। ভারতের মনোবল একেবারে ভেঙে যায়। ফলস্বরূপ ৮৫ মিনিটে ২-১ করেন আলরাওয়ি। আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত।

রেফারির এই সিদ্ধান্ততে সরব অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে। তিনি বলেন, 'ইতিমধ‍্যে টিম ম‍্যানেজমেন্টকে নির্দেশ দিয়েছি যাতে জোরালো প্রতিবাদ পত্র জমা দেওয়া হয়। ফেডারেশনের পক্ষ থেকেও প্রতিবাদ করে সর্বোচ্চ জায়াগায় নিয়ে যাব। এর শেষ দেখে ছাড়ব। কেনো ভারতের সঙ্গেই বঞ্চনা হবে বারবার। কেনো ভার (VAR) থাকবে না?'

বিতর্কিত গোল
East Bengal: ডার্বিতে গোল করা ফুটবলার সহ ৫ জনকে বিদায় জানালো ইস্টবেঙ্গল!
বিতর্কিত গোল
T20 World Cup: 'ও জিনিয়স...' - পাক বধের নায়ক বুমরাহ-র বোলিং-এ মুগ্ধ ভারত অধিনায়ক

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in