UEFA EURO 2024: ইউরো অভিযান শুরু করছে পর্তুগাল, রোনাল্ডোকে আটকাতে মরিয়া চেক প্রজাতন্ত্র

People's Reporter: রোনাল্ডোকে নিয়ে বাড়তি সতর্ক রয়েছেন চেক প্রজাতন্ত্রের কোচ। কারণ ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোল করার রেকর্ড রয়েছে একমাত্র রোনাল্ডোর। এখনও পর্যন্ত মোট ১৪টি গোল করেছেন।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোছবি - উয়েফা ইউরোর এক্স হ্যান্ডেল

মঙ্গলবার মধ্যরাতে চেক প্রজাতন্ত্রের বিরুদ্ধে ইউরো অভিযান শুরু করতে চলেছে পর্তুগাল। বল পায়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ম্যাজিক দেখার অপেক্ষায় রয়েছেন গোটা ফুটবল বিশ্ব। পরিসংখ্যান অনুযায়ী ম্যাচে এগিয়ে রয়েছে চেক প্রজাতন্ত্র।

২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়ন হয়েছিল পর্তুগাল। সেবারই প্রথম ইউরো সেরা হয় রোনাল্ডোর নেতৃত্বাধীন পর্তুগাল। এবারেও খেতাব জয়ের লক্ষ্যেই ঝাঁপাচ্ছে সি আর সেভেন। মনে করা হচ্ছে চলতি ইউরোই রোনাল্ডোর শেষ ইউরো হতে চলেছে।

প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ১৯৯৬ সালে শেষবার পর্তুগালকে হারিয়েছিল চেক প্রজাতন্ত্র। সেই ম্যাচ ১-০ গোলে জিতেছিল চেক প্রজাতন্ত্র। তারপর ২০০৮ সালে ইউরোতে চেক প্রজাতন্ত্রকে ৩-১ গোলে হারিয়েছিল পর্তুগাল। ২০১২ সালে একই টুর্নামেন্টে পর্তুগালের কাছে ১-০ গোলে পরাজিত হয় চেক প্রজাতন্ত্র। ২০২২ সালে উয়েফা নেশনস লিগে প্রথম সাক্ষাতে ২-০ এবং ৪-০ গোলে চেক প্রজাতন্ত্রকে হারিয়েছিল পর্তুগাল।

রোনাল্ডোকে নিয়ে বাড়তি সতর্ক রয়েছেন চেক প্রজাতন্ত্রের কোচ। কারণ ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোল করার রেকর্ড রয়েছে একমাত্র রোনাল্ডোর। এখনও পর্যন্ত মোট ১৪টি গোল করেছেন। ৬টি অ্যাসিস্টও রয়েছে তাঁর।

চেক প্রজাতন্ত্রের অধিনায়ক টমাস সৌসেক বলেন, রোনাল্ডো কেমন প্লেয়ার সেটা সবাই জানেন। বল পেলে ও ভয়ঙ্কর হয়ে ওঠে। ওকে জায়গা না দেওয়াই আমাদের প্রধান লক্ষ্য। এই ম্যাচের জন্য আমরাও প্রস্তুত আছি।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
Mohammedan SC: কলকাতা লিগে মহামেডানের দায়িত্বে উগান্ডার কোচ!
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
AIFF: ব্যর্থতার জের! মেয়াদ শেষের আগেই ভারতের কোচের পদ থেকেচ ছাঁটাই ইগর স্টিমাচ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in