AIFF: ব্যর্থতার জের! মেয়াদ শেষের আগেই ভারতের কোচের পদ থেকেচ ছাঁটাই ইগর স্টিমাচ

People's Reporter: ২০১৯ সালের ১৫ মে ভারতের কোচ হয়েছিলেন স্টিমাচ। এরপর ভারতের ফিফা রাঙ্কিং ক্রমশ পিছিয়ে যায়।
ইগর স্টিমাচ
ইগর স্টিমাচছবি - সংগৃহীত

টানা ব্যর্থতার জের। ভারতের কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হল ইগর স্টিমাচকে। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের কথায় এই ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। এবারে তাতে সিলমোহর পড়ে গেলো।

সোমবার ভার্চুয়াল বৈঠকে বসেছিল এআইএফএফ। সেখানে সহ-সভাপতি এনএ হ্যারিস ছাড়াও কার্যকরী সমিতির সদস্য মেনলা এথেনপা, কার্যকরী সমিতি এবং কম্পিটিশন্স কমিটির চেয়ারপার্সন অনিলকুমার প্রভাকরণ, এআইএফএফ-এর টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান আইএম বিজয়ন ছিলেন। সবাই মিলেই স্টিমাচকে বরখাস্তের সিদ্ধান্ত নেন। আর ১ বছর চুক্তি থাকলেও তার আগেই ছাঁটাই করা হল এই ক্রোয়েশিয়ান কোচকে।

২০১৯ সালের ১৫ মে ভারতের কোচ হয়েছিলেন স্টিমাচ। এরপর ভারতের ফিফা রাঙ্কিং ক্রমশ পিছিয়ে যায়। এশিয়ান কাপে যেমন ভারত ভালো খেলতে পারেনি তেমন ২০২৬ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বেও দল ব্যর্থ হয়। যদিও ভারতের কোচ হিসেবে ১২ ম্যাচ টানা জয়ের রেকর্ডও রয়েছে স্টিমাচের দখলে।

তবে বিশ্বকাপ কোয়ালিফাই ম্যাচে সহজ গ্রুপ পেয়েও বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে উঠতে পারেনি ভারত। ভারতের গ্রুপে ছিল কাতার, কুয়েত এবং আফগানিস্তান। গ্রুপ পর্যায়ে মাত্র একটি ম্যাচে জয় পেয়েছিল ভারত। দুটি ম্যাচ ড্র এবং বাকি ম্যাচগুলি হারে স্টিমাচের দল। ফলে সবদিক বিবেচনা করে স্টিমাচকে ছাঁটাই করলো এআইএফএফ।

ইগর স্টিমাচ
T20 World Cup 24: নেপালকে হারিয়ে বিশ্বকাপের শেষ আটে বাংলাদেশ, নিয়মরক্ষার ম্যাচ জিতে বিদায় শ্রীলঙ্কার
ইগর স্টিমাচ
CFL: কলকাতা লিগের একই গ্রুপে মোহনবাগান-ইস্টবেঙ্গল! কবে থেকে লিগ শুরু জানেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in