UEFA EURO 2024: শেষ আটে ওঠার লড়াই - ফ্রান্সের সামনে বেলজিয়াম, রোনাল্ডোরা খেলবে স্লোভেনিয়ার বিরুদ্ধে

People's Reporter: এই দুই ম্যাচের জয়ীরা একে অন্যের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলবে। যা হবে ৬ জুলাই রাত ১২.৩০ মিনিটে।
শেষ আটে ওঠার লড়াইয়ে দুই তারকা
শেষ আটে ওঠার লড়াইয়ে দুই তারকাছবি - সংগৃহীত

উয়েফা ইউরোতে টিকে থাকার লড়াইয়ে নামছেন এমবাপ্পে, রোনাল্ডোরা। সোমবার বেলজিয়ামের বিরুদ্ধে খেলবে ফ্রান্স এবং স্লোভেনিয়ার বিরুদ্ধে খেলবে পর্তুগাল।

ভারতীয় সময় রাত ৯.৩০ মিনিটে বেলজিয়ামের বিরুদ্ধে খেলবে ফ্রান্স এবং রাত ১২.৩০ মিনিটে স্লোভেনিয়ার বিপক্ষে নামবে পর্তুগাল। নক আউট প্রতিযোগিতা হওয়ায় চারটে দলই বেশ সতর্ক। চলতি ইউরো কাপে এখনও রোনাল্ডোর পা থেকে গোল দেখতে পাননি ভক্তরা। ফলে প্রিয় ফুটবলারের থেকে নক আউট পর্বে দুরন্ত একটা ম্যাচ দেখতে মুখিয়ে ফ্যানরা।

গ্রুপ স্টেজের শেষ ম্যাচে জর্জিয়ার কাছে হারায় চিন্তিত রয়েছেন পর্তুগাল সমর্থকরা। রোনাল্ডোদের হারিয়ে শেষ আটে উঠতে মরিয়া স্লোভেনিয়াও। স্লোভেনিয়ার কোচ জানান, জয় ছাড়া কিছু ভাবছি না। কারণ হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। ছেলেদের সেইভাবেই তৈরি হতে বলেছি। ম্যাচটা খুবই কঠিন হতে চলেছে।

অন্যদিকে বেলজিয়ামের বিরুদ্ধে খেলবে ফ্রান্স। চলতি মরসুমে বেলজিয়ামকে ছন্দে পাওয়া যায়নি। বিশেষ করে লুকাকুর ফর্ম চিন্তায় রেখেছে গোটা বেলজিয়াম দলকে। গ্রুপ স্টেজে একাধিক সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন এই তারকা ফুটবলার।

ফ্রান্সও চিন্তায় রয়েছে সুযোগ নষ্ট করা নিয়ে। গ্রুপ স্টেজে ৩ ম্যাচের মধ্যে ১টি জয় এবং ২টি ড্র নিয়ে শেষ ১৬-তে উঠেছে ফ্রান্স। এই ম্যাচ মরণ-বাঁচন ম্যাচ ফ্রান্স এবং বেলজিয়াম দুই দলের কাছেই। নক আউটে এমবাপ্পে নিজের দলকে জেতাতে পারেন নাকি লুকাকুর পা থেকে গোল আসবে সেটাই দেখার।

এই দুই ম্যাচের জয়ীরা একে অন্যের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল খেলবে। যা হবে ৬ জুলাই রাত ১২.৩০ মিনিটে।

শেষ আটে ওঠার লড়াইয়ে দুই তারকা
Virat Kohli: সেরা হয়ে শুরু, সেরা হয়েই শেষ - বিশ্বকাপে বিরাটের স্মরণীয় কিছু ইনিংস দেখুন একনজরে
শেষ আটে ওঠার লড়াইয়ে দুই তারকা
UEFA EURO 2024: স্বপ্নের দৌড় থামলো জর্জিয়ার, শেষ আটে জার্মানির প্রতিপক্ষ স্পেন

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in