UEFA EURO 2024: ইউরোর ফাইনালে ইংল্যান্ড, ম্যাচ হেরে রেফারিকে দুষলেন ডাচ অধিনায়ক

People's Reporter: দ্বিতীয়ার্ধের ৯০ মিনিটের মাথায় গোল করে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন ওয়াটকিন্স। ম্যাচ শেষ হওয়ার পরই রেফারির দিকে ছুটে যান ডাচ অধিনায়ক।
সেমি-ফাইনালের দৃশ্য
সেমি-ফাইনালের দৃশ্যছবি - নেদারল্যান্ডসের এক্স হ্যান্ডেল

নেদারল্যান্ডসকে হারিয়ে ২০২৪ ইউরো কাপের ফাইনালে উঠেছে ইংল্যান্ড। ম্যাচের একদম শেষ মুহূর্তে গোল করে ইংল্যান্ডের জয়ের নায়ক ওয়াটকিন্স। কিন্তু এই হার কিছুতেই মানতে পারছেন না ডাচ অধিনায়ক ভার্জিল। ম্যাচ শেষে বিতর্কিত পেনাল্টি নিয়ে রেফারির সাথে তর্ক করতেও দেখা যায় তাঁকে।

বুধবার মধ্যরাতে ইউরোর দ্বিতীয় সেমি-ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস। খেলা শুরুর ৭ মিনিটের মাথায় এগিয়ে যায় ডাচরা। গোল করেন জাভি সিমন্স। ম্যাচের ১৪ মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনকে ফাউল করেন ডাচ ফুটবলার। গোল করতে কোনও ভুল করেননি হ্যারি কেন।

দ্বিতীয়ার্ধের ৯০ মিনিটের মাথায় গোল করে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন ওয়াটকিন্স। ম্যাচ শেষ হওয়ার পরই রেফারির দিকে ছুটে যান ডাচ অধিনায়ক। ম্যাচের মধ্যে নেওয়া একাধিক সিদ্ধান্ত নিয়ে রেফারির সাথে তর্কে জড়ান ভার্জিল।

ভার্জিল বলেন, ম্যাচের শেষ বাঁশি বাজার সাথে সাথেই রেফারি দাঁড়াননি। টানেলে ঢুকে যান সোজা। এর থেকেই অনেক কিছু বুঝিয়ে দেয়। ম্যাচ হেরে সত্যিই খারাপ লাগছে। কিন্তু আমাদের তো কিছু করার নেই। একদম শেষ মুহূর্তে গোল হজম করতে হল।

অন্যদিকে, ১৯৬৬-র বিশ্বকাপে জয় লাএর পর থেকে একটাও বড় ট্রফি জেতেনি ইংল্যান্ড। গত ইউরোকাপের ফাইনালে উঠলেও ইতালির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল তাদের। এবার সামনে স্পেন। দুরন্ত স্পেনকে কীভাবে ব্রিটিশরা রুখতে পারে তার উত্তর আগামী রবিবার মধ্যরাতেই পাওয়া যাবে।

সেমি-ফাইনালের দৃশ্য
Paris Olympics 24: ১৫ দিন পর শুরু অলিম্পিক, ভারতের হয়ে পদক জয়ের আশা জাগাচ্ছেন যাঁরা
সেমি-ফাইনালের দৃশ্য
Messi: চলতি কোপায় প্রথম গোল মেসির, সর্বকালের সর্বাধিক গোলের তালিকায় ইরানের তারকাকে টপকালেন লিও

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in