Messi: চলতি কোপায় প্রথম গোল মেসির, সর্বকালের সর্বাধিক গোলের তালিকায় ইরানের তারকাকে টপকালেন লিও

People's Reporter: আন্তর্জাতিক ফুটবলে দেশের হয়ে ১০৯ তম গোল করে ফেললেন মেসি। ইরানের আলি দাই করেছিলেন ১০৮ গোল (১৪৮ ম্যাচে)।
লিওনেল মেসি
লিওনেল মেসিছবি - ফেসবুক

কোপা আমেরিকার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। গ্রুপ পর্ব থেকে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত মেসির পা থেকে গোল দেখতে পাননি সমর্থকরা। কিন্তু সেমিফাইনালে গোল করেন তিনি। এই গোল করার সাথে সাথে ইরানের আলি দাইকে পিছনে ফেললেন তিনি।

আন্তর্জাতিক ফুটবলে দেশের হয়ে ১০৯ তম গোল (১৮৬ ম্যাচে) করে ফেললেন মেসি। ইরানের আলি দাই করেছিলেন ১০৮ গোল (১৪৮ ম্যাচে)। তিনি ফুটবল থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। সর্বকালীন গোলের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন লিও। প্রথম স্থানে রয়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ২১২ ম্যাচে ১৩০টি গোল রয়েছে তাঁর। এই তালিকায় চতুর্থ স্থানে আছেন ভারতের সুনীল ছেত্রী। তিনি ১৫১ ম্যাচে ৯৪টি গোল করেছেন তিনি।

বুধবার ম্যাচ শেষে মেসি জানান, "আমি এখন প্রতিটা ম্যাচ উপভোগ করি। আজও তাই করলাম। কোপা আমেরিকার ফাইনালে উঠতে পেরে খুব খুশি। এবারে টুর্নামেন্ট বেশ কঠিন হচ্ছে। সব দলই ভালো খেলছে। ফাইনাল আমাদের কাছে সহজ হবে না।"

তিনি আরও বলেন, ভবিষ্যতে কী হবে তা নিয়ে আমি ভাবি না। আমার বয়স এখন ৩৭। বলা যেতে পারে দেশের হয়ে শেষ ম্যাচ খেলার দিকে এগোচ্ছি।

তাহলে কি কোপা আমেরিকাই মেসির শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট হতে চলেছে? আর্জেন্টাইন কোচ অবশ্য তা মানতে নারাজ। লিও স্কালোনি জানান, 'আমার মনে হয় না মেসি এত তাড়াতাড়ি অবসর নেবে। ও এখনও খেলতে পারছে। আর ও যতদিন খেলতে পারবে ততদিন আর্জেন্টিনা দলে খেলবে। অবসরের সিদ্ধান্ত একান্তই ওর নিজের। মেসির জন্য আমাদের দরজা কোনওদিন বন্ধ হবে না'।

লিওনেল মেসি
UEFA EURO 2024: স্পেনের জয়ের নায়ক ইয়ামাল! 'স্প্যানিশ মেসি'র উত্থান ছিল নজরকাড়া
লিওনেল মেসি
Rahul Dravid: দলের অন্য কোচদের সাথে তাঁর কোনও পার্থক্য নেই - বোর্ডকে বাড়তি ২.৫ কোটি ফেরালেন দ্রাবিড়

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in