Rahul Dravid: দলের অন্য কোচদের সাথে তাঁর কোনও পার্থক্য নেই - বোর্ডকে বাড়তি ২.৫ কোটি ফেরালেন দ্রাবিড়

People's Reporter: ভারতীয় দলের বাকি কোচদের জন্য ২.৫ কোটি টাকা ঘোষণা করেছিল বিসিসিআই। রাহুল দ্রাবিড়ের জন্য মোট ৫ কোটি টাকা ধার্য করা হয়েছিল।
রাহুল দ্রাবিড়
রাহুল দ্রাবিড়ফাইল ছবি সংগৃহীত

টি-২০ জয়ের জন্য ভারতীয় দলকে ১২৫ কোটি টাকা পুরস্কার দিয়েছিল বিসিসিআই। যেখানে রাহুল দ্রাবিড়ের জন্য অতিরিক্ত ২.৫ কোটি ঘোষণা করা হয়েছিল। কিন্তু তিনি নিজের প্রাপ্যটুকু ছাড়া ওই অতিরিক্ত টাকা ফিরিয়েছেন বলেই খবর।

ভারতীয় ক্রিকেটে তিনি 'জেন্টলম্যান' নামেই পরিচিত। সেই নামের সাথে তাঁর কাজের প্রমাণও মেলে। ফের একবার তেমনই দৃষ্টান্ত সৃষ্টি করলেন তিনি। ভারতীয় দলের বাকি কোচদের জন্য ২.৫ কোটি টাকা ঘোষণা করেছিল বিসিসিআই। প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের জন্য মোট ৫ কোটি টাকা ধার্য করা হয়েছিল। বাকি কোচদের সাথে নিজের কোনও পার্থক্য রাখতে চান না দ্রাবিড়। বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর, অতিরিক্ত ২.৫ কোটি টাকা গ্রহণ করবেন না বলেই জানিয়েছেন টি-২০ বিশ্বকাপ জয়ী কোচ রাহুল দ্রাবিড়।

তবে এমন নজির নতুন নয়। এর আগেও রাহুল দ্রাবিড় এই কাজ করেছিলেন। ২০১৮ সালে ভারত অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ জিতেছিল। সেই দলের কোচ ছিলেন তিনি। তাঁর জন্য ৫০ লক্ষ টাকা এবং বাকি কোচদের জন্য ২০ লক্ষ টাকা আর্থিক পুরস্কার ঘোষণা করেছিল বোর্ড। প্লেয়ারদের জন্য বিসিসিআই ৩০ লক্ষ টাকা করে দিয়েছিল। কিন্তু দ্রাবিড় বোর্ডকে জানিয়েছিলেন, সকল কোচদের মধ্যে অর্থ সমান ভাবে ভাগ করে দেওয়া হোক। দ্রাবিড়ের অনুরোধ রাখে বিসিসিআই।

প্রসঙ্গত, ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়ের জন্য ৫ কোটি এবং ব্যাটিং কোচ বিক্রম রাঠোর, ফিল্ডিং কোচ টি দিলীপ এবং বোলিং কোচ পারাস মামব্রের জন্য ২.৫ কোটি টাকা ঘোষণা করে বোর্ড।। দলের ৩ ফিজিওথেরাপিস্ট কমলেশ জৈন, যোগেশ পারমার, তুলসি রাম যুবরাজ, ৩ জন থ্রোডাউন স্পেশালিস্ট রাঘবেন্দ্র, নুয়ান উড়েনেকে, দয়ানন্দ গরানি, দু’জন ম্যাসিয়োর রাজীব কুমার, অরুণ কানাড়ে এবং স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ সোহম দেশাই-র জন্য ২ কোটি টাকা করে বোর্ডের তরফ থেকে দেওয়া হবে বলেই জানানো হয়। এছাড়া ১৫ জন সদস্যের জন্য ৫ কোটি টাকা এবং রিজার্ভে থাকা চার ক্রিকেটারের জন্য ১ কোটি টাকা ঘোষণা করেছিল বোর্ড।

রাহুল দ্রাবিড়
Wimbledon 24: উইম্বলডনের প্রি কোয়ার্টার ফাইনালে নজিরবিহীন ঘটনা - দর্শকদের আচরণে ক্ষুব্ধ জকোভিচ
রাহুল দ্রাবিড়
Durand Cup: উদ্বোধনী ও ফাইনাল ম্যাচ কলকাতায়! কবে থেকে ঐতিহ্যবাহী টুর্নামেন্ট শুরু হচ্ছে জানেন?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in