UEFA Champions League: আটলান্টার বিরুদ্ধে জোড়া গোল করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ত্রাতা সেই রোনাল্ডো

সোলশারের ইউনাইটেডকে কার্যত একা হাতে বাঁচালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জোড়া গোল করে দলের হার বাঁচিয়েছেন নিজের স্টাইলেই। দুই অর্ধেই পিছিয়ে পড়া ম্যান ইউ ইতালি থেকে ফিরছে এক পয়েন্ট নিয়ে।
UEFA Champions League: আটলান্টার বিরুদ্ধে জোড়া গোল করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ত্রাতা সেই রোনাল্ডো
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোছবি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া সোলশারের ইউনাইটেডকে কার্যত একা হাতে বাঁচালেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জোড়া গোল করে দলের হার বাঁচিয়েছেন নিজের স্টাইলেই। দুই অর্ধেই পিছিয়ে পড়া ম্যান ইউ ইতালি থেকে ফিরছে এক পয়েন্ট নিয়ে। ম্যাচের ফলাফল ২-২।

অন্যদিকে রবার্ট লেভনডস্কির হ্যাটট্রিকে বেনফিকাকে ৫-২ গোলে হারিয়েছে নাগালসম্যানের বায়ার্ন মিউনিখ। চার ম্যাচের চারটিতেই জিতে জয়ের ধারা অব্যাহত রেখেছে জুভেন্তাসও। গতরাতে জেনিত সেন্ট পিটার্সবার্গকে ৪-২ গোলে হারিয়েছে বিয়াঙ্কোনেরিরা।

আটলান্টার ঘরের মাঠে খেলতে গিয়ে প্রথমার্ধের ১২ মিনিটেই পিছিয়ে পড়ে ম্যান ইউ। দুভান জাপাতার পাস থেকে গোল করে আটলান্টাকে এগিয়ে দেন জোসিপ লিসিক। পিছিয়ে পড়া ম্যান ইউকে প্রথমার্ধের শেষ মুহূর্তে সমতা এনে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পর্তুগীজ সতীর্থ ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে গোল করেন তিনি। দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে দুভান জাপাতার গোলে আবারও এগিয়ে যায় আটলান্টা। ম্যাচের শেষ মুহূর্তে আবারও ঝলসে ওঠে রোনাল্ডো ম্যাজিক। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ৯১ মিনিটের মাথায় ম্যাসন গ্রিনউডের পাস থেকে গোল করে দলকে স্বস্তি এনে দেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী।

অন্যদিকে উয়েফা চ্যাম্পিয়নস লীগের গ্রুপ ই-এর ম্যাচে পর্তুগীজ ক্লাব বেনফিকাকে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। ৭ গোলের ম্যাচে জার্মান জায়ান্টরা জিতেছে ৫-২ ব্যবধানে। এই ম্যাচে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থাকে বায়ার্ন। ২৬ মিনিটে কিংসলে কোম্যানের পাস থেকে লেভনডস্কি এবং ৩২ মিনিটে লেভনডস্কির পাস থেকে গোল করেন সার্জ জিনাব্রি।

২ গোলে পিছিয়ে পড়া বেনফিকা ৩৮ মিনিটে ফিলেপ মোরাতোর গোলে একটি ব্যবধান কমায়। প্রথমার্ধের শেষ মুহূর্তে অবশ্য পেনাল্টি মিস করেন লেভা। তবে সেই আক্ষেপ পুষিয়ে দেন দ্বিতীয়ার্ধে। ৪৯ মিনিটে লেরয় সানের গোলের পর ৬১ এবং ৮৪ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। বেনফিকার হয়ে দ্বিতীয়ার্ধের ৭৪ মিনিটে দ্বিতীয় গোলটি করেন ডারউইন নুনেজ।

ইতালিয়ান লীগ সিরি আ'তে সময়টা ভালো না কাটলেও চ্যাম্পিয়নস লীগে উড়ছে জুভেন্তাস। চার রাউন্ডের শেষে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে তারা। গতরাতে জেনিত সেন্ট পিটার্সবার্গকে ৪-২ গোলে হারিয়েছে ওল্ড লেডিরা। পাওলো দিবালার গোলে এগিয়ে যাওয়া জুভেন্তাস অবশ্য প্রথমার্ধ শেষ করে সমতার মধ্যে দিয়ে। আত্মঘাতী গোল করে জেনতকে সমতা এনে দেন লিওনার্দো বনুচ্চি।

তবে দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে পাওলো দিবালা, ৭৩ মিনিটে ফেডেরিকো চিয়েসা এবং ৮২ মিনিটে আলভারো মোরাতার গোলে সহজেই জয় তুলে নিয়েছে ইতালিয়ান ক্লাবটি। ম্যাচের শেষ মুহূর্তে জেনিতের স্কোর লাইনে দ্বিতীয় গোলটি যোগ করেন সর্দার আজমৌন। তবে তার আগেই কার্যত জয় নিশ্চিত হয়ে গিয়েছিলো জুভেন্তাসের।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো
সাংবাদিক সম্মেলনে কোকা কোলার বোতল সরালেন রোনাল্ডো - এক ধাক্কায় নামলো শেয়ারের দাম

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in