সাংবাদিক সম্মেলনে কোকা কোলার বোতল সরালেন রোনাল্ডো - এক ধাক্কায় নামলো শেয়ারের দাম

রোনাল্ডোর এই এক কান্ডেই মাথায় হাত কোমল পানীয় প্রস্তুতকারী সংস্থা কোকাকোলার। এক ধাক্কায় বড় অঙ্কের আর্থিক ক্ষতির স্বীকার মার্কিন কোম্পানিটির।
সাংবাদিক সম্মেলনে কোকা কোলার বোতল সরালেন রোনাল্ডো - এক ধাক্কায় নামলো শেয়ারের দাম
সাংবাদিক সম্মেলনে রোনাল্ডোসৌজন্যে- ভাইরাল ভিডিওর স্ক্রিনশট

ঘটনাটা আর কিছুই না। হাঙ্গেরীর বিপক্ষে ইউরো কাপে মাঠে নামার আগে সাংবাদিক সম্মেলনে গিয়েছিলেন পর্তুগীজ অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যেখানে তাঁর সামনে রাখা ছিলো দুটি কোকা-কোলার বোতল। রোনাল্ডো সেই বোতল দুটিকে হাত দিয়ে নামিয়ে দেন। তার পরিবর্তে সকলকে জল খাওয়ার পরামর্শ দেন। এতোটাই। এবার রোনাল্ডো ম্যাচ নিয়ে কথা বলতে শুরু করেন। তবে রোনাল্ডোর এই এক কান্ডেই মাথায় হাত কোমল পানীয় প্রস্তুতকারী সংস্থা কোকাকোলার। এক ধাক্কায় বড় অঙ্কের আর্থিক ক্ষতির স্বীকার মার্কিন কোম্পানিটির।

মঙ্গলবার রোনাল্ডোর কোকা-কোলার বোতল সরিয়ে রাখার পর এক দিনেই এক লাফে শেয়ার বাজারে অনেকটাই ধস নেমেছে। ৫৬.১০ ডলার থেকে কমে দাঁড়িয়েছে ৫৫.২২ ডলার। মার্কার রিপোর্ট অনুযায়ী মার্কেট ভ্যালু ২৪২ বিলিয়ন ডলার থেকে কমে দাঁড়িয়েছে ২৩৮ বিলিয়ন ডলার। অর্থাৎ ৪ বিলিয়ন ডলার ক্ষতির মুখে পড়লো কোকা-কোলা। সকাল থেকেই ভারতে ট্যুইটারে ট্রেন্ডিং-এ কোকা কলা। #CocaCola দিয়ে ট্যুইট হয়েছে ১৬ হাজারের কাছাকাছি।

পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো লক্ষ লক্ষ ভক্তের আইকন। সোশ্যাল মিডিয়াতে চোখ রাখলেই বোঝা যায় তাঁর অনুগামীর সংখ্যাটা। রোনাল্ডো যে বরাবরই ফিটনেসের উপর অধিক গুরুত্ব দেন তা তাঁর অনুগামীদের আজান নয়। তাই তিনি কোকা-কোলার পরিবর্তে জল খাওয়ার পরামর্শ দেন। কে জানতো এই একটা কথাতেই কোকা-কোলার মাথায় হাত পড়বে।

গতরাতে হাঙ্গেরীকে ৩-০ গোলে হারিয়ে ইউরো অভিযান শুরু করেছে পর্তুগাল। যার মধ্যে রোনাল্ডো করেছে জোড়া গোল। ম্যাচের ৮৭ মিনিটে পেনাল্টি থেকে এবং ৯২ মিনিটে দুরন্ত এক গোলে আন্তর্জাতিক কেরিয়ারের ১০৬ তম গোলটি পূর্ণ করেন তিনি। সেইসঙ্গে ইউরোতে রোনাল্ডোর গোল সংখ্যা দাঁড়িয়েছে ১১ টি। মিশেল প্লাতিনিকে পেছনে ফেলে রোনাল্ডোই এখন ইউরোর ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in