The Ashes: দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার সামনে কড়া চ্যালেঞ্জ তৈরি করছে ইংল্যান্ড

ব্রিসবেনের গাব্বায় প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে মুখ থুবড়ে পড়লেও দ্বিতীয় ইনিংসে কড়া চ্যালেঞ্জ তৈরি করছে ইংল্যান্ড। তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২২০ রান করেছে।
The Ashes: দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার সামনে কড়া চ্যালেঞ্জ তৈরি করছে ইংল্যান্ড
জো রুট ও ডেভিড মালানছবি ইংল্যান্ড ক্রিকেট ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ব্রিসবেনের গাব্বায় প্রথম ইনিংসে মাত্র ১৪৭ রানে মুখ থুবড়ে পড়লেও দ্বিতীয় ইনিংসে প্রতিপক্ষর সামনে কড়া চ্যালেঞ্জ তৈরি করছে ইংল্যান্ড। অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিনের শেষে ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেট হারিয়ে ২২০ রান সংগ্রহ করেছে। অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের স্কোর থেকে আর ৫৮ রান দূরে রয়েছে ইংল্যান্ড। ব্রিটিশ লায়ন্সদের রানের ঘোড়া এগিয়ে নিয়ে যাচ্ছেন অধিনায়ক জো রুট এবং ডেভিড মালান জুটি। শুক্রবারের খেলা শেষে রুট অপরাজিত রয়েছেন ৮৬* রানে এবং মালান ৮০* রানে।

গতকালের খেলা শেষে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসের স্কোর ছিলো ৭ উইকেটের বিনিময়ে ৩৪৩ রান। সেখান থেকে তৃতীয় দিনে ৪২৫ রানে দলের স্কোর নিয়ে যায় অজিরা। শতরান করে অপরাজিত থাকা ট্রাভিস হেড ১৫২ রানের অনবদ্য ইনিংস খেললেন। পাশাপাশি মিচেল স্টার্ক করলেন ৩৫ রান। প্রথম ইনিংসে ইংল্যান্ডকে ১৭৮ রানের লীড দেন কামিন্স ব্রিগেড।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দু উইকেট খুইয়ে চাপে পড়ে যায় রুট বাহিনী। রোরি বার্নস ১৩ রান করেই ফিরে যান অধিনায়ক কামিন্সের শিকার হয়ে এবং হাসিদ হামিদ ২৭ রান করে স্টার্কের উইকেটে পরিণত হন। তবে এরপর ম্যাচের হাল ধরেন মালান-রুট জুটি। তৃতীয় দিনের শেষে ৮০* রানে অপরাজিত রয়েছেন মালান এবং রুট অপরাজিত রয়েছেন ৮৬* রানে। এই জুটি অপরাজিত ১৫৯* রানের পার্টনারশিপ গড়ে কোণঠাসা ইংল্যান্ডকে রাস্তা দেখাচ্ছে ঘুরে দাঁড়ানোর।

শুক্রবার ৮৬* রান করার সাথে সাথে নতুন এক রেকর্ডও গড়ে ফেলেছেন ব্রিটিশ অধিনায়ক জো রুট। প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভনকে পেছনে ফেলে ইংল্যান্ডের ক্রিকেটারদের মধ্যে এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ে ফেলেছেন রুট। ২০২১ এক ক্যালেন্ডার ইয়ারে ১৪৮২ রান করে ফেললেন জো রুট। এটাই এখন ইংল্যান্ডের ক্রিকোরদের মধ্যে এক মরশুমে সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন মাইকেল ভন। তিনি মোট ১৪৮১ রান করেছিলেন ২০০২ ক্যালেন্ডার ইয়ারে।

জো রুট ও ডেভিড মালান
The Ashes: ট্রাভিস হেডের অপরাজিত শতরান, দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডকে ১৯৬ রানের লীড অস্ট্রেলিয়ার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in