TATA IPL 2023: ঘোষিত হল আইপিএলের সূচী, কবে থেকে শুরু হচ্ছে এবারের প্রতিযোগিতা?

গতবারের মতো এবারের আইপিএলেও দশটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ 'এ'-তে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টস।
টাটা আইপিএল
টাটা আইপিএলছবি - ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ট্যুইটার হ্যান্ডেল

ঘোষিত হল চলতি বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের পূর্ণাঙ্গ সূচী। আগামী ৩১ মার্চ উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস মুখোমুখি হবে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের বিপক্ষে। আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হবে উদ্বোধনী ম্যাচ। ২৮ মে হবে আইপিএলের ফাইনাল।

গতবারের মতো এবারের আইপিএলেও দশটি দলকে দুটি গ্রুপে ভাগ করা হয়েছে। গ্রুপ 'এ'-তে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, দিল্লি ক্যাপিটালস ও লখনউ সুপার জায়ান্টস। গ্রুপ বি-তে রয়েছে—চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ, পঞ্জাব কিংস, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও গুজরাট টাইটানস।

২১ মে শেষ হবে গ্রুপ পর্বের ম্যাচ। ২৮ মে আমেদাবাদে অনুষ্ঠিত হবে ফাইনাল। গ্রুপ পর্যায়ে খেলা হবে মোট ৭০ টি ম্যাচ। প্রতিটি দল সাতটি হোম ম্যাচ এবং সাতটি অ্যাওয়ে ম্যাচ খেলবে। মোট ১৮ টি ডবল হেডার অনুষ্ঠিত হবে।

এবার মোট ১২ টি শহরে আয়োজিত হবে আইপিএলের ম্যাচ। এই বারোটি শহর হল যথাক্রমে আমেদাবাদ, মোহালি, লখনউ, হায়দরাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, কলকাতা, দিল্লি, জয়পুর, মুম্বই, গুয়াহাটি ও ধর্মশালা। রাজস্থান রয়্যালসের দ্বিতীয় হোম গুয়াহাটি এবং পাঞ্জাব কিংসের দ্বিতীয় হোম হিসেবে থাকছে ধর্মশালা।

টাটা আইপিএল
Ranji Trophy: এমনিতেই কোণঠাসা বাংলা, তার ওপর চোট পেয়ে মাঠ ছাড়লেন দলের তারকা ব্যাটার
টাটা আইপিএল
IND vs AUS: রেকর্ড গড়লেন জাদেজা, ২৬৩ রানে অল আউট অস্ট্রেলিয়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in