IND vs AUS: রেকর্ড গড়লেন জাদেজা, ২৬৩ রানে অল আউট অস্ট্রেলিয়া

ভারতের হয়ে এই ম্যাচে আরও একবার জ্বলে উঠলেন রবীন্দ্র জাদেজা। ২১ ওভার হাত ঘুরিয়ে ৬৮ রান খরচ করে তিনি তুলে নেন ৩ টি উইকেট। ৪ টি নেন বাংলার পেসার মহম্মদ শামি। এছাড়াও অশ্বিন নেন ৩ টি উইকেট।
IND vs AUS: রেকর্ড গড়লেন জাদেজা, ২৬৩ রানে অল আউট অস্ট্রেলিয়া
ছবি - বিসিসিআই ট্যুইটার

দিল্লি টেস্টের প্রথম ইনিংসে ২৬৩ রানে অল আউট হল অস্ট্রেলিয়া। শামির পেস আর অশ্বিন-জাদেজার ঘূর্ণিতে বড় সংগ্রহ করতে ব্যর্থ হল প্যাট কামিন্সের দল। অস্ট্রেলিয়ার হয়ে এই ম্যাচে সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন উসমান খোয়াজা(৮১)। ভারতের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা। খোয়াজাকে ফিরিয়ে এদিন বড় এক রেকর্ডও গড়েলেন জাড্ডু।

দিল্লি টেস্টের প্রথম ইনিংসেও চেনা ছন্দে দেখা গেল না ডেভিড ওয়ার্নারকে। ১৫ রান করে শামির শিকার হয়ে ফিরে যান তিনি। মার্নাস লাবুশানে (১৮) এবং স্টিভ স্মিথকে (০) ফেরান অশ্বিন। উসমান খোয়াজা শতরানের দিকে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু ব্যক্তিগত ৮১ রানেই তাকে থামান জাদেজা। আর এটিই হল জাদেজার ২৫০তম টেস্ট উইকেট। সেই সঙ্গে দ্রুততম ভারতীয় এবং বিশ্বের দ্বিতীয় দ্রুততম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্রিকেটে ২৫০০রান এবং ২৫০ উইকেট নেওয়ার নজির গড়লেন তিনি। প্রথম স্থানে থাকা ইংল্যান্ডের ইয়ান বোথাম ৫৫ ম্যাচে এই নজির গড়েছিলেন। ৬২ ম্যাচে সেই রেকর্ড স্পর্শ করলেন জাদেজা।

খোয়াজা ফিরে যাওয়ার পর ম্যাচের হাল ধরে রেখেছিলেন পিটার হ্যান্ডসকম্ব। শেষ পর্যন্ত ৭২* রানে অপরাজিত রইলেন তিনি। কিন্তু বাকি টেল এন্ডাররা হ্যান্ডসকম্বকে সেভাবে সঙ্গ দিতে পারেন নি। যার ফলে ২৬৩ রানেই শেষ হয় অজিদের প্রথম ইনিংস।

ভারতের হয়ে এই ম্যাচে আরও একবার জ্বলে উঠলেন রবীন্দ্র জাদেজা। ২১ ওভার হাত ঘুরিয়ে ৬৮ রান খরচ করে তিনি তুলে নেন ৩ টি উইকেট। ৪ টি নেন বাংলার পেসার মহম্মদ শামি। এছাড়াও অশ্বিন নেন ৩ টি উইকেট।

IND vs AUS: রেকর্ড গড়লেন জাদেজা, ২৬৩ রানে অল আউট অস্ট্রেলিয়া
স্টিং অপারেশনের ফাঁদে পড়ে জাতীয় নির্বাচক কমিটির প্রধানের পদ থেকে ইস্তফা দিলেন চেতন শর্মা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in