T20 World Cup 24: ভারত-ইংল্যান্ড ম্যাচে নেই কোনও রিজার্ভ ডে! কী ব্যাখ্যা ICC-র?

People's Reporter: আইসিসির এক মুখপাত্র বলেন, ফাইনালের কথা মাথায় রেখে দ্বিতীয় সেমিফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়নি।
প্রভিডেন্স স্টেডিয়াম
প্রভিডেন্স স্টেডিয়ামছবি - সংগৃহীত

আফগানিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচে রিজার্ভ ডে থাকলেও ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে নেই কোনও অতিরিক্ত দিন। যার জেরে আইসিসির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এমন সিদ্ধান্তের পিছনে ঠিক কী কারণ রয়েছে তা জানালেন আইসিসির এক মুখপাত্র।

ভারতকে অতিরিক্ত সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ তুলে আইসিসির বিরুদ্ধে সরব হয় বিভিন্ন ক্রিকেট দলের প্রাক্তন প্লেয়াররা। আইসিসির তরফ থেকে জানানো হয়, প্রভিডেন্স স্টেডিয়ামে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হলে সরাসরি ফাইনালে যাবে ভারত। কারণ গ্রুপ পর্যায় এবং সুপার এইটে শীর্ষ স্থানে ছিলেন রোহিত শর্মারা। তারপরই প্রশ্ন উঠতে থাকে কেন দ্বিতীয় সেমিফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হল না?

ইএসপিএন ক্রিকইনফো এক প্রতিবেদনে জানিয়েছে, আইসিসির এক মুখপাত্র বলেন, ফাইনালের কথা মাথায় রেখে দ্বিতীয় সেমিফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়নি। কারণ একদিন পরই বিশ্বকাপ ফাইনাল। ফলে যে দলই জিতুক সে বিশ্রাম পাবে না।

তিনি আরও জানান, ভুলে গেলে চলবে না আফগানিস্তান বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচটি হয়েছিল স্থানীয় সময় রাত ৮.৩০ মিনিটে। ফলে রিজার্ভ ডে রাখা হয়েছিল। ভারত বনাম ইংল্যান্ড ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সকাল ১০.৩০ মিনিটে। টি-২০ ম্যাচ হওয়ার কারণে পুরো একটা দিন পাওয়া যাবে ম্যাচ শেষ করার জন্য। ওভার কমিয়েও ম্যাচ করানো সম্ভব হবে। স্থানীয় সময় দুপুর ২.৪০ মিনিটের পর থেকে ওভার কমানো হবে।

প্রভিডেন্স স্টেডিয়াম
T20 World Cup 24: টি-২০ বিশ্বকাপে ভারতকে সুবিধা দিচ্ছে ICC! বিস্ফোরক প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক
প্রভিডেন্স স্টেডিয়াম
T20 World Cup 24: ৬ ম্যাচে মাত্র ৬৬ রান কোহলির, তবুও সেমির আগে ইংল্যান্ড কোচের 'বিরাট' চিন্তা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in