T20 World Cup 24: টি-২০ বিশ্বকাপে ভারতকে সুবিধা দিচ্ছে ICC! বিস্ফোরক প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক

People's Reporter: ভারতের সূচি নিয়েও প্রশ্ন তোলেন মাইকেল ভন। তিনি বলেন, বিশ্বকাপে ভারত প্রতিটি ম্যাচ দিনের আলোয় খেলেছে। একটাও ম্যাচ সন্ধ্যা বেলায় খেলেনি। এটা উচিত নয়।
ভারতকে বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগ
ভারতকে বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগছবি - সংগৃহীত

টি-২০ বিশ্বকাপে আইসিসির বিরুদ্ধে ভারতকে অতিরিক্ত সুবিধা পাইয়ে দেওয়ার অভিযোগ তুললেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন। সেমিফাইনালের সূচি নিয়েও প্রশ্ন তোলেন প্রাক্তন তারকা।

ভারত এবং আইসিসির সম্পর্ক নিয়ে প্রশ্ন তোলা নতুন নয়। এর আগেও পাকিস্তান, বাংলাদেশ সহ অন্যান্য দেশও আইসিসির বিরুদ্ধে সরব হয়েছিল। এবার প্রশ্ন তুললেন মাইকেল ভন। তাঁর মতে, ব্রায়ান লারা স্টেডিয়ামে প্রথম সেমিফাইনাল খেলা উচিত ছিল ভারত এবং ইংল্যান্ডের। কিন্তু সেই স্টেডিয়ামে খেললো আফগানিস্তান এবং দক্ষিণ আফ্রিকা। ভারতকে দেওয়া হল গয়ানা স্টেডিয়ামে। এই স্টেডিয়ামে বৃষ্টির কারণে ম্যাচ বাতিল হলে সরাসরি ফাইনালে চলে যাবে ভারত।

সোশ্যাল মিডিয়ায় ভন লেখেন, প্রথম সেমিফাইনালটি অবশ্যই গয়ানায় হওয়া উচিত ছিল। কিন্তু পুরো টুর্নামেন্টেই ভারতকে সুবিধা দেওয়া হচ্ছে। অন্যদের প্রতি অন্যায় করা হচ্ছে।

আগে থেকেই গয়ানায় ঝড়-বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। তারপরেও মাঠ ঢাকার জন্য উপযুক্ত পরিকাঠামোর ব্যবস্থা কেন করেনি আইসিসি তা নিয়েও প্রশ্ন তুলেছেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা। তিনি বলেন, বর্ষাকাল থাকায় বৃষ্টি হবে স্বাভাবিক। কিন্তু পূর্বাভাস থাকার পরেও কেন আউটফিল্ড ঢাকার ব্যবস্থা করা হলো না?

পাশাপাশি বিশ্বকাপে ভারতের সূচি নিয়েও প্রশ্ন তোলেন মাইকেল ভন। তিনি বলেন, বিশ্বকাপে ভারত প্রতিটি ম্যাচ দিনের আলোয় খেলেছে। একটাও ম্যাচ সন্ধ্যা বেলায় খেলেনি। এটা উচিত নয়।

ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, ভারতে প্রচুর ক্রিকেট সমর্থক রয়েছে। ব্যবসার কারণেও ভারতের খেলার সময় ঠিক করা হয়েছে। কারণ ভারতীয় সময় অনুযায়ী সন্ধ্যা ৮টা থেকে ম্যাচ শুরু হয় ভারতের। ফলে টিভি বা অ্যাপ উভয় ক্ষেত্রেই প্রচুর সংখ্যক দর্শক ম্যাচ উপভোগ করতে পারছেন।

উল্লেখ্য, ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক ছিলেন মাইকেল ভন। ২০০৩-২০০৭ পর্যন্ত ছিলেন ওয়ান ডে দলের অধিনায়ক এবং ২০০৫-২০০৭ সাল পর্যন্ত টি-২০ দলের অধিনায়কের দায়িত্ব সামলে ছিলেন তিনি। টি-২০ ইংল্যান্ড দলের প্রথম অধিনায়ক ছিলেন মাইকেল ভনই।

ভারতকে বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগ
T20 World Cup 24: বুদ্ধি কাজে লাগানো উচিত - বল বিকৃত করার অভিযোগে প্রাক্তন পাক তারকাকে জবাব রোহিতের
ভারতকে বাড়তি সুবিধা দেওয়ার অভিযোগ
T20 World Cup 24: স্বপ্নের দৌড় থামলো আফগানদের, ৯ উইকেটে জিতে ফাইনালে দক্ষিণ আফ্রিকা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in