T20 World Cup 24: বুদ্ধি কাজে লাগানো উচিত - বল বিকৃত করার অভিযোগে প্রাক্তন পাক তারকাকে জবাব রোহিতের

People's Reporter: রোহিত শর্মা বলেন, কথা বলার আগে নিজের বিচার-বুদ্ধি কাজে লাগানো উচিত। আর এটা নতুন ভেন্যু এখানকার পিচে তেমন খেলা হয়নি। ফলে নতুন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে
রোহিত শর্মা এবং ইনজামাম উল হক
রোহিত শর্মা এবং ইনজামাম উল হকছবি - সংগৃহীত

অস্ট্রেলিয়া ম্যাচে আর্শদীপের বোলিং অ্যাকশন নিয়ে প্রাক্তন পাক তারকা ইনজামাম উল হকের অভিযোগ নিয়ে পাল্টা জবাব দিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পাক তারকাকে বুদ্ধি খাটানোর পরামর্শও দিলেন রোহিত।

বৃহস্পতিবার টি-২০ বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড। তার আগে বল রিভার্স স্যুইং নিয়ে পাক তারকাকে জবাব দিলেন রোহিত শর্মা। তিনি বলেন, "কী উত্তর দেব? দিনের বেলা শুকনো উইকেটে বল করলে তো বল এমনিতেই রিভার্স হয়। আর এটা শুধু আমাদের দলের সাথে নয় প্রত্যেক দলের সাথেই হচ্ছে। তাই কথা বলার আগে নিজের বিচার-বুদ্ধি কাজে লাগানো উচিত। আর এটা নতুন ভেন্যু। এখানকার পিচে তেমন খেলা হয়নি। ফলে নতুন পরিস্থিতির সৃষ্টি হচ্ছে"।

প্রসঙ্গত ইনজামাম উল হক বলেছিলেন, 'আর্শদীপ যখন ১৫তম ওভারে বল করছিলেন তখন রিভার্স স্যুইং হচ্ছিল। নতুন বলে কি এত তাড়াতাড়ি রিভার্স স্যুইং করানো যায়? এর মানে ১২-১৩ ওভারে বল বিকৃত করা হয়েছিল। তাই রিভার্স স্যুইং হয়েছে। আম্পায়ারদের উচিত ম্যাচে চোখ খুলে রাখা'।

তিনি আরও বলেছিলেন, 'পাকিস্তানের বোলাররা যদি এটা করতো তাহলে হৈচৈ পড়ে যেত। আমরা জানি বল কীভাবে রিভার্স স্যুইং করা হয়। যদি এটা বুমরাহ স্যুইং করাতেন তাহলে মেনে নেওয়া যেত। কারণ তাঁর বোলিং অ্যাকশন একটু আলাদা। কিন্তু সাধারণ অ্যাকশন নিয়ে এইভাবে রিভার্স স্যুইং করানো যায় না'।

রোহিত শর্মা এবং ইনজামাম উল হক
T20 World Cup 24: স্বপ্নের দৌড় থামলো আফগানদের, ৯ উইকেটে জিতে ফাইনালে দক্ষিণ আফ্রিকা
রোহিত শর্মা এবং ইনজামাম উল হক
T20 World Cup 24: চাপ নেওয়ার কিছু নেই - সেমিতে ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী রোহিত

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in