T20 World Cup 24: চাপ নেওয়ার কিছু নেই - সেমিতে ইংল্যান্ডের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী রোহিত

People's Reporter: টি-২০ বিশ্বকাপের পরিসংখ্যান দেখলে দুই দল মুখোমুখি হয়েছে ৪ বার। ২ বার করে জিতেছে দুই দলই।
ভারতীয় ক্রিকেট দল
ভারতীয় ক্রিকেট দলছবি - টি-২০ বিশ্বকাপের এক্স হ্যান্ডেল

গত টি-২০ বিশ্বকাপ সেমিফাইনালের বদলা নেওয়ার সুযোগ রোহিত শর্মাদের কাছে। ২০২২ টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে হেরেই ট্রফি জয়ের আশা শেষ হয়েছিল টিম ইন্ডিয়ার। সেই ইংল্যান্ডের বিরুদ্ধেই ফের সেমিফাইনাল খেলবে ভারত।

বৃহস্পতিবার সন্ধ্যা ৮টায় ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় সেমিফাইনাল খেলবে ভারত। টি-২০ বিশ্বকাপে এখনও পর্যন্ত অপরাজিত রয়েছে ভারতীয় দল। অস্ট্রেলিয়াকে হারিয়ে সেমি ফাইনালে উঠেছে বিরাট কোহলিরা। এবার প্রতিপক্ষ ইংল্যান্ড। টি-২০ বিশ্বকাপের পরিসংখ্যান দেখলে দুই দল মুখোমুখি হয়েছে ৪ বার। ২ বার করে জিতেছে দুই দলই। ২০০৭ বিশ্বকাপে ১৮ রানে জেতে ভারত, ২০০৯ বিশ্বকাপে ইংল্যান্ড জয় পায় ৩ উইকেটে। ২০১২ বিশ্বকাপে ফের ইংল্যান্ডকে হারায় ভারত। ৯০ রানে হারতে হয়েছিল তাদের। ২০২২ বিশ্বকাপে ইংল্যান্ড জিতেছিল ১০ উইকেটে।

আবার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে দুই দলের সাক্ষাৎ হয়েছে মোট ২৩ বার। যার মধ্যে ১২ বার জয় পায় ভারত এবং ১১ বার জিতেছে ইংল্যান্ড। ফলে আগামীকাল যে হাড্ডাহাড্ডি ম্যাচ হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

প্রতিপক্ষ ইংল্যান্ড হলেও খুব একটা চিন্তিত নন অধিনায়ক রোহিত। তিনি বলেন, সামনে কোন দল রয়েছে তা নিয়ে আমরা ভাবছি না। আমরা শুধু নিজেদের ক্রিকেটটা খেলতে চাই। চাপ নেওয়ার কিছু নেই। খেলায় হার-জিত থাকেই। আমাদের দলে ভারসাম্য আছে। আমি একদিন রান করছি তো অন্যদিন কোহলি বা হার্দিক রান করছে। টিম গেমটাই খেলতে চাই।

ভারত এবং ইংল্যান্ড দুই দলই তাদের প্রথম একাদশে পরিবর্তন করবে না বলেই জানা যাচ্ছে। শেষ ম্যাচে যে দল ছিল সেই দলই থাকার সম্ভবনা বেশি।

দুই দলের স্কোয়াড

ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পাণ্ডিয়া, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, সঞ্জু স্যামসন, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জাসপ্রিত বুমরাহ এবং মহম্মদ সিরাজ।

ইংল্যান্ডের স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কুরান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ফিল সল্ট, রিস টপলে এবং মার্ক উড।

ভারতীয় ক্রিকেট দল
UEFA EURO 2024: গ্রুপ ই-র চতুর্মুখী লড়াই দেখতে মুখিয়ে ফুটবল বিশ্ব, অপরাজিত থাকতে মরিয়া পর্তুগাল
ভারতীয় ক্রিকেট দল
East Bengal: রক্ষণ মজবুত করতেই হিজাজিকে আরও ২ বছরের জন্য দলে নিল ইস্টবেঙ্গল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in