T-20 World Cup 22: ছিটকে গেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা বধে সেমিতে ইংল্যান্ড

ওপেনিং জুটি ভালো শুরু করলেও মিডিল অর্ডার ব্যাটারদের ভরাডুবিতে একপ্রকার ভেসেই যাচ্ছিলো ইংল্যান্ড। ঠান্ডা মাথায় বাইশ গজে দাঁড়িয়ে ইংল্যান্ডকে উদ্ধার করলেন স্টোকস। ৩৬ বলে ৪২* রান করলেন তিনি।
শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড
শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ডছবি সৌজন্যে আইসিসি টুইটার হ্যান্ডেল

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করলো ইংল্যান্ড। ব্রিটিশদের জয়ে সেমিফাইনাল থেকে ছিটকে গেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সিডনিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে কষ্টার্জিত জয় এসেছে ইংল্যান্ডের। বেন স্টোকসের সময়োপযোগী ইনিংসে ভর করে শ্রীলঙ্কার দেওয়া ১৪২ রানের লক্ষ্যমাত্রা ২ বল হাতে রেখে পূর্ণ করেছে ইংল্যান্ড।

সহজ লক্ষ্যমাত্রা হলেও শ্রীলঙ্কান বোলাররা এদিন ঘাম ছোটালো অস্ট্রেলিয়ার। ওপেনিং জুটি ভালো শুরু করলেও মিডিল অর্ডার ব্যাটারদের ভরাডুবিতে একপ্রকার ভেসেই যাচ্ছিলো ইংল্যান্ড। ঠান্ডা মাথায় বাইশ গজে দাঁড়িয়ে ইংল্যান্ডকে উদ্ধার করলেন বেন স্টোকস। ৩৬ বলে ৪২* রান করে অপরাজিত থাকলেন তিনি। অ্যালেক্স হেলস এদিন ৩০ বলে ৪৭ রান করে দলকে ভালো শুরু এনে দিয়েছিলেন। জস বাটলার করেন ২৮ রান।

শ্রীলঙ্কা টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে মাত্র ১৪১ রানেই বাঁধা পড়ে। ওপেনার পথুম নিশঙ্কার ৬৭ রান এবং ভানুকা রাজাপাক্ষার ২২ রান ছাড়া লঙ্কান ইনিংসে বলার মতো রান কারোর ছিল না। ইংল্যান্ডের হয়ে এই ম্যাচে তিনটি উইকেট নিয়ে লঙ্কানদের লাগাম পরান মার্ক উড। চার ওভারে মাত্র ১৬ রান দিয়ে পথুম নিশঙ্কার মহামূল্যবান উইকেট তুলে নিয়ে ম্যাচ সেরা হন আদিল রাশিদ। এছাড়াও একটি করে উইকেট নেন স্টোকস, ওকস এবং কুরেন।

ইংল্যান্ডের কাছে এই ম্যাচ ডু-অর-ডাই লড়াই ছিল। হারলেই বিশ্বকাপ থেকে ছিটকে যেত ইংল্যান্ড। জিতলে সেমিফাইনালের টিকিট নিশ্চিত হত। কারণ ইংল্যান্ড যদি শ্রীলঙ্কার কাছে এই ম্যাচ হেরে যেত, তবে সেমিফাইনালে চলে যেত অস্ট্রেলিয়া। এমন অবস্থায় জয় নিশ্চিত করে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করলো ইংল্যান্ড। আর ব্রিটিশদের জয়ে কপাল পুড়লো স্বাগতিক অস্ট্রেলিয়া।

শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড
Qatar World Cup 22: ব্রাজিল মানেই 'নেইমার' নয় - কলকাতায় এসে মন্তব্য ব্রাজিলিয়ান কিংবদন্তী কাফুর
শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে ইংল্যান্ড
IPS অফিসারের বিরুদ্ধে মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ মহেন্দ্র সিং ধোনি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in