IPS অফিসারের বিরুদ্ধে মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ মহেন্দ্র সিং ধোনি

শুক্রবার বিচারপতি পি এন প্রকাশের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও স্বল্প সময়ের কারণে তা সম্ভব হয়নি। তবে মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে বলে জানা গিয়েছে।
মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনিফাইল ছবি, সংগৃহীত

সুপ্রিম কোর্টের নির্দেশ অবমাননার অভিযোগ এনে এক আইপিএস অফিসার, জি সম্পথ কুমারের বিরুদ্ধে মাদ্রাজ হাইকোর্টে ফৌজদারি মামলা দায়ের করলেন মহেন্দ্র সিং ধোনি। শুক্রবার বিচারপতি পি এন প্রকাশের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হওয়ার কথা থাকলেও স্বল্প সময়ের কারণে তা সম্ভব হয়নি। তবে মঙ্গলবার এই মামলার শুনানি হতে পারে বলে জানা গিয়েছে।

২০১৩ সালে আইপিএলে যে দুর্নীতির অভিযোগ উঠেছিল তাঁর তদন্তে ছিলেন এই আইপিএস অফিসারই। সম্পথ কুমার অভিযোগ করেছিলেন ২০১৩ সালে আইপিএলের ম্যাচ গড়াপেটার সঙ্গে যুক্ত ছিলেন ধোনি। ২০১৪ সালে ধোনি আইপিএস অফিসারের বিরুদ্ধে একটি মামলা করেন। যেখানে তিনি আবেদন করেন ম্যাচ গড়াপেটার বিষয়ে তাঁর বিরুদ্ধে কোনো রকম মন্তব্য করা থেকে যেন বিরত থাকেন সম্পথ।

মহেন্দ্র সিং ধোনি
M S Dhoni: ক্যাপ্টেন কুলের নতুন ইনিংস, ওয়েব সিরিজ 'অথর্ব'-এ নাম ভূমিকায় ধোনি, দেখুন প্রোমো
মহেন্দ্র সিং ধোনি
দশকের সেরা টি-২০ ও ওডিআই দল ঘোষণা আইসিসি-র, পুরুষদের দুই দলেই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

পাশাপাশি তাঁর সম্মানহানির জন্য সংশ্লিষ্ট পুলিশ আধিকারিকের কাছে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণও চেয়েছিলেন দেশের প্রাক্তন অধিনায়ক। ধোনির সেই মামলার ভিত্তিতে অন্তর্বর্তীকালীন নির্দেশ দেয় আদালত। যেখানে সম্পথ কুমারকে ধোনির সম্পর্কে কোনোরকম মন্তব্য করা থেকে বিরত থাকতে জানিয়ে দেওয়া হয়।

তবে এই ঘটনায় ফের আদালতের দ্বারস্থ হয়েছেন ধোনি। প্রাক্তন অধিনায়কের অভিযোগ, সম্পথ কুমার আদালতের নির্দেশ পালন করেননি। আদালতের নির্দেশ সত্ত্বেও সম্পথ কুমার ২০১৪ সালের রায়ের অবমাননা করেছেন।

সুপ্রিম কোর্টে এক হলফনামা দাখিল করে বিচারবিভাগ এবং তাঁর বিরুদ্ধে মামলাগুলিতে রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করা বর্ষীয়ান আইনজীবীদের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্য করেন তিনি।

২০২১ সালে এই বিষয়টি মাদ্রাজ হাইকোর্টের নজরে আনা হয়। এরপর চলতি বছরের অক্টোবরে সম্পথ কুমারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ধোনি। আদালতে আবেদন করার আগে তামিলনাড়ুর এজি'র কাছ থেকে অনুমতি নিয়েছিলেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

মহেন্দ্র সিং ধোনি
Lay Off: ৩০০০-র অধিক ট্যুইটারকর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্তে বিপাকে মাস্ক! মামলা দায়ের আদালতে
মহেন্দ্র সিং ধোনি
Lay Off: ভারতে ২০০ জনের বেশি, বিশ্বজুড়ে ৫০ শতাংশ কর্মী ছাঁটাই ট্যুইটারে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in