দশকের সেরা টি-২০ ও ওডিআই দল ঘোষণা আইসিসি-র, পুরুষদের দুই দলেই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনি ফাইল ছবি সংগৃহীত

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল ঘোষণা করলো দশকের সেরা টি টোয়েন্টি এবং ওডিআই টিম। রবিবার পুরুষ ও মহিলা দুই বিভাগেই দশক সেরা একাদশ ঘোষণা করা হয়েছে। যেখানে পুরুষদের ওডিআই এবং টি টোয়েন্টি দুই বিভাগেই অধিনায়ক নির্বাচিত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি।

পুরুষদের টি টোয়েন্টি বিভাগে ভারতীয় দল থেকে নির্বাচিত হয়েছেন চারজন ক্রিকেটার। এনারা হলেন বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনি।

আইসিসির দশক সেরা টি টোয়েন্টি একাদশ: রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি’ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), কাইরন পোলার্ড, রশিদ খান, জশপ্রীত বুমরাহ, লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশক সেরা ওডিআই দলে জায়গা হয়েছে তিন ভারতীয় ক্রিকেটারের। ওপেনার হিসেবে রয়েছেন রোহিত শর্মা, তিন নম্বরের জন্য বিরাট কোহলি এবং ছয় নম্বরে ব্যাট করবেন অধিনায়ক ধোনি।

আইসিসির দশক সেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি’ভিলিয়ার্স, শাকিব আল হাসান, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির, লাসিথ মালিঙ্গা।

মহিলাদের দশক সেরা টি টোয়েন্টি ক্রিকেটার বিভাগে ভারতের হয়ে জায়গা করে নিয়েছেন হরমনপ্রীত কৌর এবং পুনম যাদব। অন্যদিকে ৫০ ওভারের ক্রিকেটে জায়গা করে নিয়েছেন ভারতের দুই সিনিয়র ক্রিকেটার মিতালী রাজ এবং ঝুলন গোস্বামী।

মহিলাদের দশক সেরা টি টোয়েন্টি একাদশ: অ্যালিসা হেলী, সোফি ডিভাইন, সুজি বেটস, ম্যাগ ল্যানিং, হরমোনপ্রীত কৌর, স্টেফানি টেলর, দেন্দ্রা ডটিন, এলিস পেরী, এন্যা স্রাবশোল, মেগান স্কাট, পুনম যাদব।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in