FIFA World Cup 22: ব্রাজিল মানেই 'নেইমার' নয় - কলকাতায় এসে মন্তব্য ব্রাজিলিয়ান কিংবদন্তী কাফুর

তিনি বলেন, ব্রাজিল মানেই নেইমার নয়। শুধুমাত্র একজন প্লেয়ার কখনো ম্যাচ জেতাতে পারেনা। ফুটবল দলগত খেলা। সকলেরই যোগদান গুরুত্বপূর্ণ।
নেইমার ও কাফু
নেইমার ও কাফুগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কাতার বিশ্বকাপে ব্রাজিল ফুটবল দল নেইমার নির্ভর নয় । কলকাতায় এসে সাফ জানান ব্রাজিলিয়ান কিংবদন্তী কাফু

ভারতীয় ফুটবলের মক্কা বলা হয়ে কলকাতাকে। আর সেই মক্কা বিশ্বের কিংবদন্তী ফুটবলাররা আসবে না সেটা হতে পারে না। এর আগে এসেছিলেন ব্রাজিলীয় কিংবদন্তী পেলে। এবার এলেন ব্রাজিলেরই আর এক কিংবদন্তী ২০০২ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কাফু। কলকাতায় এসে তিনি বলেন, কাতার বিশ্বকাপ জিতে ব্রাজিল ষষ্ঠ ট্রফি নিজের দখলে করবে। যা কার্যত ইতিহাস সৃষ্টির মতো।

পাশাপাশি তিনি এও বলেন, ব্রাজিল মানেই নেইমার নয়। শুধুমাত্র একজন প্লেয়ার কখনো ম্যাচ জেতাতে পারে না। ফুটবল দলগত খেলা। সকলেরই যোগদান গুরুত্বপূর্ণ। চার বছর আগে যদি আমাকে জিজ্ঞাসা করা হত তাহলে আমি অবশ্যই বলতাম ব্রাজিল নেইমার নির্ভর নয়। এখন আমাদের প্রতিটা ছেলেই ভালো খেলছে। কাতার বিশ্বকাপে সকলে নিজের সেরাটা উজাড় করে দেবে।

তিনি এও বলেন, ভারত যদি ভবিষ্যতে বিশ্বকাপ খেলে আমি খুবই খুশী হব। আর আমার আশা ভারত অবশ্যই একদিন ফুটবল বিশ্বকাপ খেলবে।

উল্লেখ্য, শনিবার সকালে সল্টলেকে নালন্দা বিদ্যালয়ের পড়ুয়াদের সাথেও তিনি দেখা করেন। পরে মহামেডান মাঠে একটি প্রদর্শনী ম্যাচও খেলেন কাফু। এদিন সাংবাদিক বৈঠক করার সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন অ্যালভিটো ডি’কুনহা, মনোজ তিওয়ারি ও লিয়েন্ডার পেজ সহ অন্যান্যরা। কেকও কাটতে দেখা যায় ব্রাজিলিয়ান কিংবদন্তীকে।

নেইমার ও কাফু
Khel Ratna Award: একমাত্র অ্যাথলিট হিসেবে এ'বছর খেলরত্ন পাচ্ছেন অচিন্ত্য শরথ কমল
নেইমার ও কাফু
IPS অফিসারের বিরুদ্ধে মাদ্রাজ হাইকোর্টের দ্বারস্থ মহেন্দ্র সিং ধোনি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in