চলতি ISL-এ এখনও জয়ের মুখ দেখেনি এসসি ইস্টবেঙ্গল, কোচ মানালো দিয়াজের ভবিষ্যৎ নিয়ে কি ভাবছে ক্লাব?

হায়দরাবাদের বিরুদ্ধে হারলে দিয়াজের বরখাস্ত হওয়া নিশ্চিত ছিলো। তবে শক্তিশালী হায়দরাবাদের বিপক্ষে না জিততে পারলেও ড্র করেছে লাল-হলুদরা। তবে কি কোচ হিসেবে মরশুমের বাকি সময়টা থেকে যাচ্ছেন দিয়াজ?
চলতি ISL-এ এখনও জয়ের মুখ দেখেনি এসসি ইস্টবেঙ্গল, কোচ মানালো দিয়াজের ভবিষ্যৎ নিয়ে কি ভাবছে ক্লাব?
এস সি ইস্টবেঙ্গলের নতুন কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজফাইল ছবি এসসি ইস্টবেঙ্গল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

চলতি আইএসএলে একমাত্র দল হিসেবে এখনও জয়ের মুখ দেখেনি এসসি ইস্টবেঙ্গল। বারবার প্রশ্ন উঠেছে কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজকে নিয়ে। হায়দরাবাদের বিরুদ্ধে হারলে দিয়াজের বরখাস্ত হওয়াটা নিশ্চিত ছিলো। তবে শক্তিশালী হায়দরাবাদের বিপক্ষে না জিততে পারলেও ড্র করেছে লাল-হলুদরা। তবে কি এসসি ইস্টবেঙ্গলের প্রধান কোচ হিসেবে মরশুমের বাকি সময়টা থেকেই যাচ্ছেন স্প্যানিশ কোচ? এসসি ইস্টবেঙ্গলে মানালো দিয়াজের ভবিষ্যৎ কি? কি ভাবছে দল?

চলতি মরশুমে হায়দরাবাদের বিপক্ষে সেরা ফুটবল খেলেছে ইস্টবেঙ্গল। এমনটাই মনে করছেন ফুটবল বোদ্ধারা। যদিও এই ম্যাচে লাল-হলুদদের একাদশে ছিলেন না ফ্রাঞ্জো প্রসে, অ্যান্টেনিও পেরোসেভিচরা। চিমা চুকু, মহম্মদ রফিক সহজ সুযোগ হাতছাড়া না করলে হয়তো চলতি মরশুমের অষ্টম ম্যাচে হায়দরাবাদের বিপক্ষেই প্রথম মশাল জ্বালতো এসসি ইবি। তাই টিম ম্যানেজমেন্ট মানালো দিয়াজকে আপাতত বরখাস্ত করছে না।

অন্যদিকে, দিয়াজ নিজে দায়িত্ব ছাড়ছেন না। তাই বরখাস্ত করতে গেলে পুরো মরশুমের বেতন দিতে হবে দিয়াজকে। দল চালাতে এই মরশুমে আর অতিরিক্ত খরচ বহন করতে রাজি নয় ক্লাব কর্তৃপক্ষ। তবে মানালো দিয়াজের স্ট্র্যাটেজি নিয়ে একেবারেই খুশি নয় লাল-হলুদদেরা। আদিল খানের মতো স্টপারকে বসিয়ে রেখে রাজু গায়কোয়াড়কে দিনের পর খেলিয়ে চলেছেন দিয়াজ।

এসসি ইস্টবেঙ্গল সিইও শিবাজি সমাদ্দার কথা বলছেন কোচের সঙ্গে। আলোচনা চলছে, চুক্তি বাতিল হলে দিয়াজের আর্থিক ক্ষতির পরিমাণ নিয়েও। ৪ জানুয়ারি ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে মাঠে নামবে এসসি ইস্টবেঙ্গল। তার আগে কোচের সঙ্গে সমস্ত বিষয় নিয়ে আলোচনা করবে ক্লাব কর্তৃপক্ষ।

এস সি ইস্টবেঙ্গলের নতুন কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ
ISL 2021-22: ওড়িশা ও গোয়ার ম্যাচ ড্র, লীগ টেবিলের কোন জায়গায় দুই দল?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in