East Bengal: কোচ কুয়াদ্রাতের জন্যই ইস্টবেঙ্গল ছাড়লেন এই বাঙালি ফুটবলার!

গত মরসুমে ইস্টবেঙ্গলের সঙ্গে তিন বছরের চুক্তিতে সই করেছিলেন তরুণ তারকা। তবে নতুন কোচ কার্লোস কুয়াদ্রাতের পছন্দতে নেই তিনি।
ইষ্টবেঙ্গল ক্লাব
ইষ্টবেঙ্গল ক্লাব ছবি - ইষ্টবেঙ্গল ক্লাবের সৌজন্যে

ইস্টবেঙ্গল ছাড়ছেন বাঙালি ফুটবলার সার্থক গোলুই। চেন্নাইয়ান এএফসিতে লোনে যাচ্ছেন তিনি। গত মরসুমে ইস্টবেঙ্গলের সঙ্গে তিন বছরের চুক্তিতে সই করেছিলেন তরুণ তারকা। তবে নতুন কোচ কার্লোস কুয়াদ্রাতের পছন্দতে নেই তিনি।

কুয়াদ্রাত নিয়ে এসেছেন হরমনজোৎ সিং খাবরাকে। সার্থকের জায়গায় রাইটব্যাকে ব্যবহার করা হচ্ছে খাবরাকে। ফলে ইস্টবেঙ্গল ছাড়ছেন বাঙালি ডিফেন্ডার। গত মরসুমে ইস্টবেঙ্গল ছেড়ে চেন্নাইয়নের ফুল ব্যাক হিসেবে যোগ দিয়েছিলেন বাংলার আরও এক ডিফেন্ডার অঙ্কিত মুখার্জি। গত মরসুমে আইএসএলে স্টিফেন কনস্টানটাইন তাঁকে তুলে নেওয়ায় ইস্টবেঙ্গলের জার্সি ছুঁড়ে ফেলে দিয়েছিলেন অঙ্কিত।

প্রাক মরশুম প্রস্তুতি চলছে। তার মধ্যেই চলছে কলকাতা ফুটবল লিগও। এই অবস্থায় দু’দিক সামলে সাফল্যের রাস্তায় এগিয়ে চলা মোটেই সোজা নয়। তবু প্রাক্তন আইএসএল জয়ী কোচ কুয়াদ্রাতের উদ্যোগে লাল-হলুদ বাহিনী কিন্তু সেই রাস্তা দিয়েই হাঁটতে শুরু করেছে। ডুরান্ডের প্রথম ম্যাচেও জয় প্রায় হাতের মুঠোতেই চলে এসেছিল তাদের। কিন্তু শেষ দিকের ক্লান্তিই তাদের ড্রয়ের পথে নিয়ে যায়।

দুই স্প্যানিশ অ্যাটাকারকে গোলের সুযোগ তৈরি করে দেওয়ার জন্য সল ক্রেসপো, মহেশ সিংয়ের মতো মিডফিল্ডার রয়েছেন। এছাড়াও নন্দকুমারের মতো সুযোগসন্ধানী উইঙ্গার রয়েছেন কুয়াদ্রাতের হাতে। এঁদের সঙ্গে যোগ দেবেন গত মরশুমে দলের সেরা তারকা ব্রাজিলের ক্লেটন সিলভা। কয়েক দিনের অনুশীলনে ক্লেটনকে অনেকটা সময়ও দিয়েছেন কুয়াদ্রাত। সব মিলিয়ে আক্রমণাত্মক দল হিসেবে ইস্টবেঙ্গলকে এখন যথেষ্ট শক্তিশালীই মনে হচ্ছে।

ইষ্টবেঙ্গল ক্লাব
Exclusive: বিদেশি কোচের জন্যই ছাঁটাই মেহেরাজ! পিপলস রিপোর্টারকে কী জানালেন মহামেডান সচিব?
ইষ্টবেঙ্গল ক্লাব
Mohun Bagan: দল সবে ৫০ শতাংশ তৈরি হয়েছে - বাগান কোচ হুয়ান ফেরান্দো

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in