Brazil: বার্লিন ম্যারাথনে অভিষেকের অপেক্ষায় ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার রিকার্ডো কাকা

বাবা লড়াই করেছিলেন কোভিড-১৯ এর সাথে। তা থেকেই অনুপ্রাণিত হয়ে ম্যারাথনের ময়দানে নামতে চলেছেন কাকা। ফুটবল ম্যাচে নামার মতোই ম্যারাথনে নামার আগেও ঠিক একইরকম উত্তেজিত তিনি।
কাকা
কাকাছবি - সংগৃহীত

ফুটবল থেকে অবসর নিয়েছেন ২০১৭ সালে। এবার রিকার্ডো কাকা'কে দেখা যাবে অন্য রূপে। রবিবার বার্লিন ম্যারাথনে অভিষেক ঘটাতে চলেছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী এই মহাতারকা। শুধু কাকা একা নয়, ম্যারাথনে অংশ নিচ্ছেন তাঁর বাবা এবং ভাইও।

বাবা লড়াই করেছিলেন কোভিড-১৯ এর সাথে। তা থেকেই অনুপ্রাণিত হয়ে ম্যারাথনের ময়দানে নামতে চলেছেন কাকা। ফুটবল ম্যাচে নামার আগে তিনি যেমন উত্তেজিত থাকতেন। ম্যারাথনে নামার আগেও ঠিক একইরকম উত্তেজিত তিনি।

শুক্রবার বার্লিন ম্যারাথন সংবাদ সম্মেলনে কাকা বলেন, "তিনি (বাবা) ৪৫ দিন হাসপাতালে ছিলেন। সৌভাগ্যক্রমে, তিনি আজ আমাদের সাথে আছেন।" ম্যারাথনে বাবার উপস্থিতি প্রসঙ্গে কাকা জানান, "তিনি দৌড়াতে যাচ্ছেন না, তিনি কেবল হাঁটবেন, তবে আমরা তাঁকে আমাদের সাথে এই অভিজ্ঞতায় চেয়েছিলাম - এটি একটি পারিবারিক অভিজ্ঞতার চেয়েও বেশি কিছু।"

কাকার মতে সব খেলার থেকে ম্যারাথন অনেক স্পেশাল। তার কারণ এখানে পেশাদারদের পাশাপাশি অপেশাদারেরাও অংশ নিতে পারেন। তিনি বলেন, "একজন অপেশাদার ক্রীড়াবিদ হিসাবে, আমি দৌড়াতে পারি এবং পেশাদারদের মতো একই ক্ষেত্রে থাকতে পারি। আমি বলতে পারি যে ম্যারাথনে সেরা একজন এবার দৌড়েছে, এবং একই সময়ে আমি তার সাথে দৌড়াচ্ছিলাম।"

২০০২ বিশ্বকাপজয়ী তারকা বলেছেন, তিনি ৩ ঘন্টা ৪০ মিনিটের মধ্যে দৌড়াতে চান। যদি ভালো মনে করেন তবে আরও ভালো করতে পারেন কাকা।

কাকা
Jhulan Goswami: ঝুলনের বিদায়ী ম্যাচ স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ সিএবি-র
কাকা
PAK VS ENG: ২০৩* রানের পার্টনারশিপ! T20-তে নতুন নজির বাবর-রিজওয়ানের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in