Ranji Trophy: দুর্দান্ত শতরান মনোজ তিওয়ারির, রঞ্জির সেমিফাইনালে বাংলা

দ্বিতীয় ইনিংসে বাংলার হয়ে ১৩৬ রানের অনবদ্য ইনিংস খেলেন মনোজ তিওয়ারি। চলতি মরশুমে এটিই তাঁর প্রথম শতরান।
Ranji Trophy: দুর্দান্ত শতরান মনোজ তিওয়ারির, রঞ্জির সেমিফাইনালে বাংলা
মনোজ তিওয়ারিফাইল চিত্র - সংগৃহীত

প্রত্যাশা মতোই রঞ্জির সেমিফাইনালে জায়গা করে নিলো বাংলা। ঝাড়খণ্ডের বিপক্ষে ম্যাচ ড্র হলেও প্রথম ইনিংসে বিশাল রানের লীড রাখায় সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন মনোজ তিওয়ারি, অভিমন্যু ইশ্বরনরা। দ্বিতীয় ইনিংসে বাংলার হয়ে ১৩৬ রানের অনবদ্য ইনিংস খেলেন মনোজ তিওয়ারি। চলতি মরশুমে এটিই তাঁর প্রথম শতরান।

প্রথম ইনিংসে সুদীপ ঘরামী এবং অনুষ্টুপ মজুমদারের জোড়া শতরানে ভর করে রানের পাহাড় দাঁড় করিয়েছিলো বাংলা। পাশাপাশি প্রথম ইনিংসে বাংলার হয়ে ব্যাট করতে নামা ৯ জন ব্যাটার প্রত্যেকেই অর্ধশতরান করে নজির গড়েছিলো। প্রথম ইনিংসে বাংলার ৭ উইকেটের বিনিময়ে ৭৭৩ রানের জবাবে ২৯৮ রানেই অল আউট হয়ে যায় ঝাড়খণ্ড। ৪৭৫ রানের লীডের সাথে সাথেই বাংলার একপ্রকার সেমিফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যায়।

দ্বিতীয় ইনিংসে মনোজ তিওয়ারির শতরানে ভর করে ঝাড়খণ্ডের সামনে ৭৯৩ রানের লীড রাখে বাংলা। শেষদিনের বাকি সময়ে এই লক্ষ্য অতিক্রম করার কোনো সম্ভাবনাই ছিলো না ঝাড়খণ্ডের। তাই তারা সেখানেই ম্যাচ শেষ করে দেয় এবং সেমিফাইনালে পৌঁছে যায় অরুণলালের ছাত্ররা। প্রথম ইনিংসে ১৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে এই ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সুদীপ ঘরামী। সেমিফাইনালে মধ্যপ্রদেশের মুখোমুখি হবে বাংলা। ১৪ জুন থেকে ব্যাঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে এই ম্যাচ।

মনোজ তিওয়ারি
IND VS SA: ভ্যান ডার ডুসেন এবং মিলারের তান্ডবে ২১১ রান করেও হার বাঁচাতে পারলো না টিম ইন্ডিয়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in