Rafael Nadal: ইনজুরির কারণে আট সপ্তাহ মাঠের বাইরে রাফায়েল নাদাল

কেরিয়ারের শেষ পর্যায়ে এসে চোটের কারণে বেশ ভুগছেন রাফা। গত বছর অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর পায়ের ইনজুরিতে পড়েন। তার আগে পাঁজরের একটি স্ট্রেস ফ্র্যাকচারের শিকার হন।
রাফায়েল নাদাল
রাফায়েল নাদালছবি - রাফায়েল নাদালের ট্যুইটার হ্যান্ডেল

অস্ট্রেলিয়ান ওপেনে নিজের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ চলাকালীন চোট পান রাফায়েল নাদাল। এরপর ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে স্ট্রেট সেটে হেরে বিদায় নিতে হয় টুর্নামেন্টের শীর্ষ বাছাই হিসেবে খেলতে আসা স্প্যানিশ মহাতারকাকে। আপ্রাণ চেষ্টা করেছিলেন খেতাব ধরে রাখার জন্য। তবে কোমরের যন্ত্রণা সামলাতে পারছিলেন না। এই চোটের কারণেই আগামী ছয় থেকে আট সপ্তাহ মাঠের বাইরে থাকবেন রাফা। বৃহস্পতিবার ২২টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী স্প্যানিশ মহাতারকা নিজেই এই খবর জানালেন।

৬৫ নম্বর র‍্যাঙ্কিং-র ম্যাকনোল্ডের কাছে হেরে যাওয়ায় শেষ সাত বছরে এটিই ছিল নাদালের গ্র্যান্ড স্ল্যামে সবচেয়ে খারাপ পারফরম্যান্স। ম্যাচের পর নাদাল বলেন, "কখনও কখনও এটি হতাশাজনক, কখনও কখনও এটি মেনে নেওয়া কঠিন, কখনও কখনও আপনি এই সমস্ত ইনজুরির কারণে খুব ক্লান্ত বোধ করেন।"

নাদাল আরও বলেন, "এখন এটি একটি কঠিন মুহূর্ত। এটি একটি কঠিন দিন এবং আপনাকে তা মেনে নিতে হবে এবং চালিয়ে যেতে হবে। আমি আমার জীবন সম্পর্কে অভিযোগ করতে পারি না। (আমি) শুধু বলতে পারি না যে, আমি এই মুহুর্তে মানসিকভাবে ধ্বংস হইনি, তা হলে মিথ্যা বলা হবে। এটা আমার জন্য কঠিন। তবে আশা করি এটি খুব খারাপ কিছু নয়।"

কেরিয়ারের শেষ পর্যায়ে এসে চোটের কারণে বেশ ভুগছেন রাফা। গত বছর অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর পায়ের ইনজুরিতে পড়েন। তার আগে পাঁজরের একটি স্ট্রেস ফ্র্যাকচারের শিকার হন। উইম্বলডনেও শিকার হন পেটের ইনজুরির। এবার মরশুমের প্রথম গ্র্যান্ড স্ল্যামেও পেলেন চোট। মাঠের বাইরে থাকবেন ছয় থেকে আট সপ্তাহ।

রাফায়েল নাদাল
WFI সভাপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ কুস্তিগীরদের, 'এটাই বিজেপির আসল চরিত্র', দাবি কংগ্রেসের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in