Prithvi Shaw: ৩৭৯ রান! রঞ্জির মঞ্চে একাধিক নজির জাতীয় দল থেকে বাদ পড়া পৃথ্বীর

৩৫০-র অধিক রানের ইনিংসে পৃথ্বী এদিন পেছনে ফেললেন স্বপ্নিল গুগলে (৩৫১), চেতেশ্বর পূজারা (৩৫২), ভিভিএস লক্ষ্মণ (৩৫৩), সুমিত গোহেল (৩৫৯), বিজয় মার্চেন্ট (৩৫৯), সঞ্জয় মঞ্জরেকরদের (৩৭৭) কীর্তি।
পৃথ্বী শ
পৃথ্বী শছবি - দিল্লি ক্যাপিটালসের ট্যুইটার হ্যান্ডেল

রঞ্জি ট্রফির মঞ্চে একাধিক নজির গড়লেন পৃথ্বী শ। অসমের বিপক্ষে ৩৭৯ রানের দুর্দান্ত ইনিংস খেললেন তিনি। ৩৮৩ বলে ৪৯ চার ও ৪টি ছক্কায় বিশাল এই ইনিংস সাজিয়েছেন পৃথ্বী। অসাধারণ এই ইনিংস খেলে সঞ্জয় মঞ্জেরকরকে পেছনে ফেললেন। রঞ্জি ট্রফিতে এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের বিচারে দ্বিতীয় স্থানে উঠে এলেন এই ডানহাতি ব্যাটার।

মুম্বইয়ের হয়ে সঞ্জয় মঞ্জেরকর হায়দরাবাদের বিপক্ষে ৩৭৭ রানের ইনিংস খেলেছিলেন। যা এতদিন পর্যন্ত ছিল রঞ্জিতে এক ইনিংসে ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ। মঞ্জেরকরের জায়গা নিলেন পৃথ্বী। রঞ্জি ট্রফিতে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড রয়েছে মহারাষ্ট্রর বাবাসাহেব নিম্বলকরের। কাথিয়াবাড়ের বিপক্ষে তিনি ৪৪৩ রানে অপরাজিত ছিলেন।

৩৫০-র অধিক রানের ইনিংসে পৃথ্বী এদিন পেছনে ফেললেন স্বপ্নিল গুগলে (৩৫১), চেতেশ্বর পূজারা (৩৫২), ভিভিএস লক্ষ্মণ (৩৫৩), সুমিত গোহেল (৩৫৯), বিজয় মার্চেন্ট (৩৫৯), এমভি শ্রীধর (৩৬৬), সঞ্জয় মঞ্জরেকরদের (৩৭৭) কীর্তি।

রঞ্জিতে মুম্বইয়ের হয়ে এক ইনিংসে সর্বোচ্চ রানের মালিক এখন পৃথ্বীই। পাশাপাশি প্রথম ভারতীয় হিসাবে রঞ্জি ট্রফিতে ত্রিশতরান, বিজয় হজারে ট্রফিতে দ্বিশতরান এবং সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে শতরান করার নজির গড়লেন তিনি।

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত প্রদর্শন করেও ভারতীয় দলে জায়গা পাচ্ছেন না এই প্রতিভাবান ক্রিকেটার। এই ইনিংসের পর নির্বাচকরা পড়ছে প্রশ্নের মুখে।

পৃথ্বী শ
IPL খেলতে পারবেন না পান্ত, জানালেন সৌরভ, দিল্লির নতুন অধিনায়ক কে?
পৃথ্বী শ
IND vs SL: কোহলির 'বিরাট' ইনিংস, প্রশংসায় পঞ্চমুখ শচীন

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in