IND vs SL: কোহলির 'বিরাট' ইনিংস, প্রশংসায় পঞ্চমুখ শচীন

শচীন ট্যুইটে লেখেন, "এই ভাবে পারফর্ম করতে থাকো, বিরাট। ভারতের মাথা উঁচু করো।"
শচীন তেন্ডুলকর
শচীন তেন্ডুলকরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে নিজের আন্তর্জাতিক ওডিআই কেরিয়ারের ৪৫ তম শতরান পেয়েছেন বিরাট কোহলি। ১১৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে কোহলি গড়েছেন একাধিক নজির। ছাপিয়ে গেছেন কিংবদন্তী শচীন তেন্ডুলকরকেও। কোহলির এই 'বিরাট' ইনিংসের পর, তাঁকে প্রশংসায় ভরিয়েছেন স্বয়ং শচীন।

ভারতের ৩৭৩ রানের ইনিংসে কোহলির যোগদান ৮৭ বলে ১১৩ রান। এই ইনিংস খেলে দেশের মাটিতে একদিনের ক্রিকেট ২০ তম শতরান পূর্ণ করেছেন কোহলি। নিজের দেশে ১৬৪ টি ওডিআই ম্যাচে ২০ টি শতরান করেছিলেন শচীন তেন্ডুলকর। তাঁর এই বিশ্বরেকর্ড ১০২ ম্যাচ খেলেই স্পর্শ করলেন কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেট নিজের ৭৩ তম শতরান করেছেন কোহলি। ভারত-শ্রীলঙ্কার মধ্যেকার ওডিআই ম্যাচের লড়াইয়ে বিরাটের শতরানের সংখ্যা দাঁড়িয়েছে ৯ টি। এই নিরিখে কোহলি টপকে গিয়েছেন শচীনকেও। গুয়াহাটি ম্যাচের আগে পর্যন্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ম্যাচে শচীন ও কোহলি দুজনেই আটটি করে শতরান করেছিলেন। শচীন লঙ্কানদের বিপক্ষে খেলেছিলেন ৮৪ টি ম্যাচ। ৪৮ ম্যাচ খেলেই তেন্ডুলকরকে ছাপিয়ে গেলেন বিরাট।

শ্রীলঙ্কার বিরুদ্ধে কোহলির দুর্দান্ত এই পারফরম্যান্সের পর শচীন ট্যুইটে লেখেন, "এই ভাবে পারফর্ম করতে থাকো, বিরাট। ভারতের মাথা উঁচু করো।"

গুয়াহাটিতে টপ অর্ডার ব্যাটারদের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৭ উইকেট হারিয়ে ৩৭৩ রান সংগ্রহ করে ভারত। অধিনায়ক রোহিত শর্মা করেন ৮৩ রান। শুবমন গিল করেন ৭০ রান। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০৬ রানই সংগ্রহ করতে পারে লঙ্কানরা। শ্রীলঙ্কা অধিনায়ক দসুন সনাকা ৮৮ বলে ১০৮ রান করে অপরাজিত ছিলেন।

শচীন তেন্ডুলকর
IND VS AUS: ভারত সফরের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার, রয়েছে একাধিক চমক, আসছেন আনক্যাপড ক্রিকেটারও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in