IND VS AUS: ভারত সফরের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার, রয়েছে একাধিক চমক, আসছেন আনক্যাপড ক্রিকেটারও

ভারতের স্পিন সহায়ক উইকেটের কথা মাথায় রেখে অতিরিক্ত স্পিনার নিয়ে খেলতে আসছে অস্ট্রেলিয়া। প্রধান স্পিনার নাথান লিওনের পাশাপাশি দলে রয়েছেন অ্যাস্টন অ্যাগার, মিচেল সুইপসন।
অস্ট্রেলিয়ান স্কোয়াড
অস্ট্রেলিয়ান স্কোয়াডছবি - ক্রিকেট অস্ট্রেলিয়ার ট্যুইটার হ্যান্ডেল

আগামী ফেব্রুয়ারি মাসে ভারত সফরে আসছে অস্ট্রেলিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের অন্তর্গত চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। সেইসঙ্গে রয়েছে তিন ম্যাচের ওডিআই সিরিজও খেলবে অজিরা। গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সদের দলে রয়েছে বেশ চমক।

ভারতের স্পিন সহায়ক উইকেটের কথা মাথায় রেখে অতিরিক্ত স্পিনার নিয়ে খেলতে আসছে অস্ট্রেলিয়া। প্রধান স্পিনার নাথান লিওনের পাশাপাশি দলে রয়েছেন অ্যাস্টন অ্যাগার, মিচেল সুইপসন। এছাড়াও অস্ট্রেলিয়া এ দলের হয়ে এবং ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করা আনক্যাপড টড মুরফিকেও আনা হচ্ছে স্পিনার হিসেবে।

অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক জর্জ বেইলি বলেছেন, "এই ভারত সফর আমাদের কাছে খুব গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনালে নামার আগে নিজেদের বুঝে নেওয়া যাব। শুধু তাই নয়, ভারতকে হারিয়ে নিজেদের শক্তি আরও বৃদ্ধি করাই টার্গেট। ভারতের মাটিতে ওরাই ফেভারিট। ফলে এই সিরিজে ভালো লড়াই দেখা যাবে।"

৯ ই ফেব্রুয়ারি নাগপুরে প্রথম টেস্ট খেলতে পারবেন না মিচেল স্টার্ক। আঙুলের ইনজুরিতে ভুগছেন তিনি। প্রথম টেস্টের পর তিনি দলে যোগ দেবেন। ভারত সফরের জন্য ডাক পেয়েছেন ম্যাট রেনশ এবং পিটার হ্যান্ডসকম্ব। ২০০৪ সালের পর ভারতে সিরিজ জয়ের জন্য একপ্রকার 'সারপ্রাইজ প্যাকেজ' নিয়ে সফরে আসছে অস্ট্রেলিয়া দল।

অস্ট্রেলিয়ার ১৮ সদস্যের টেস্ট স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ (সহ অধিনায়ক), অ্যাস্টন অ্যাগার, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, পিটার হ্যান্ডসকম্ব, জস হেজেলউড, ট্রাভিস হেড, উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, ন্যাথন লিওন, লান্স মরিস, টড মুরফি, ম্যাট রেনশো, মিচেল স্টার্ক, মিচেল সুইপসন এবং ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ান স্কোয়াড
Ishan Kishan : দ্বিশতরান করেও বাদ! ঈশান কিষাণ নাম লেখালেন ব্র্যাড হজ, ড্যারেন লেহম্যানদের দলে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in