Ishan Kishan : দ্বিশতরান করেও বাদ! ঈশান কিষাণ নাম লেখালেন ব্র্যাড হজ, ড্যারেন লেহম্যানদের দলে

প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ ম্যানেজমেন্টের নিন্দা করেছেন। তিনি বলেন, "এই কারণের জন্যই সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে আমরা খারাপ পারফর্ম করি। ধারাবাহিকতাকে সম্মান করা হয় না।"
ঈশান কিষাণ
ঈশান কিষাণফাইল চিত্র - সংগৃহীত

গত ম্যাচে বাংলাদেশের বিপক্ষে দ্রুততম ডাবল সেঞ্চুরি করেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই ম্যাচে জায়গা পেলেন না ঈশান কিষাণ। টিম ইন্ডিয়ার পাওয়ার হিটার উইকেট কিপার নাম লেখালেন ব্র্যাড হজ, ড্যারেন লেহম্যানদের দলে। ওয়ান ডে-তে দলের হয়ে সবচেয়ে বেশি রান করেও পরের ম্যাচে বাদ পড়তে হয়েছিল এই দুই অজি ক্রিকেটারকে।

২০০২ সালের ২২ শে ডিসেম্বর শ্রীলঙ্কার বিরুদ্ধে ওপেন করতে নেমে ১১৯ বলে ১১৯ রান করেছিলেন ড্যারেন লেহম্যান। অস্ট্রেলিয়া ওই ম্যাচ ১৪২ রানে জেতে। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছিলেন লেহম্যান। তবে পরের ম্যাচে আর দলে জায়গা পাননি অজি ক্রিকেটার। তাঁর জায়গায় দলে এসেছিলেন অ্যাডাম গিলক্রিস্ট।

অন্যদিকে ২০০৭ সালের ১৮ ই মার্চ বিশ্বকাপের মঞ্চে মাত্র ৮৯ বলে ১২৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেও পরের ম্যাচে বাদ পড়তে হয়েছিল ব্র্যাড হজকে। তাঁকে জায়গা ছাড়তে হয়েছিল অ্যান্ড্রু সাইমন্ডসের জন্য।

বাংলাদেশের বিপক্ষে রোহিত শর্মার চোটের কারণে তৃতীয় ওডিআই ম্যাচে জায়গা পেয়েছিলেন ঈশান। সেই ম্যাচে ১৩১ বলে ২১০ রান করেন তিনি। দুর্দান্ত এই ইনিংস খেলে বিশ্বব্যাপী প্রশংসিতও হন টিম ইন্ডিয়ার উদীয়মান ক্রিকেটার। কিন্তু এই চোখ ধাঁধানো পারফরম্যান্স করেও ধারাবাহিকভাবে সুযোগ মিলল না জাতীয় দলে।

ঈশানকে সুযোগ না দেওয়ায় বিভিন্ন মহল থেকে নিন্দা করা হয়েছে ম্যানেজমেন্টকে। প্রাক্তন ক্রিকেটারও সরব হয়েছেন রোহিতের সিদ্ধান্তে। প্রাক্তন ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ ম্যানেজমেন্টের নিন্দা করেছেন। তিনি বলেন, "এই কারণের জন্যই সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে আমরা খারাপ পারফর্ম করি। ধারাবাহিকতাকে সম্মান করা হয় না।"

ঈশান কিষাণ
Gareth Bale: মাত্র ৩৩ বছর বয়সেই কেরিয়ারের ইতি, বেলের অবসর ঘিরে জল্পনা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in