Gareth Bale: মাত্র ৩৩ বছর বয়সেই কেরিয়ারের ইতি, বেলের অবসর ঘিরে জল্পনা

রিয়াল মাদ্রিদের সেই প্রাক্তন ফরোয়ার্ড এবং ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেল আচমকাই বিদায় জানালেন ফুটবলকে। সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতিতে বেল সমস্ত ধরনের ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন।
গ্যারেথ বেল
গ্যারেথ বেলফাইল চিত্র - সংগৃহীত

ফুটবল বিশ্বে ওয়েলস দেশটি নিয়ে যে বেশ একটা উন্মাদনা থাকে তা বলা যায় না। দীর্ঘ ৬৪ বছর পর প্রথমবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছিল দেশটি। তবে এই দেশরই এক ফুটবলার ক্লাব ফুটবলে নিজের দাপট দেখিয়েছেন দীর্ঘ দেড় দশক ধরে। ওয়েলসের ইতিহাসের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার তিনি। রিয়াল মাদ্রিদের সেই প্রাক্তন ফরোয়ার্ড এবং ওয়েলস অধিনায়ক গ্যারেথ বেল আচমকাই বিদায় জানালেন ফুটবলকে। সোমবার সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতিতে বেল সমস্ত ধরনের ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিলেন। মাত্র ৩৩ বছর বয়সে তাঁর এই অবসর নিয়ে শুরু হয়েছে জল্পনা।

সোশ্যাল মিডিয়ায় ওয়েলসের এই গতিময় ফুটবলার লেখেন,"আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার আমার জীবনের কঠিনতম সিদ্ধান্ত। স্বদিচ্ছায় ও স্বজ্ঞানে সবকিছু বিবেচনা করে আমি ক্লাব এবং আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণা করছি। আমার সকল প্রাক্তন ক্লাবকে ধন্যবাদ জানাচ্ছি। এটাই সময় জীবনের পরবর্তী পর্ব শুরু করার।"

বেল আরও লেখেন," আমি অত্যন্ত সৌভাগ্যবান যে, ভালোবাসার স্পোর্টসকেই বেছে নেওয়ার স্বপ্নপূরণ করেছি। সত্যি বলতে জীবনের সেরার সেরা মুহূর্ত দিয়েছে। ১৭ মরসুম খেলেছি। যেটা আর বিকল্প হবে না। জানি না এরপর আমার জন্য কী অপেক্ষা করে রয়েছে।"

দীর্ঘ ৬৪ বছর পর বিশ্বকাপের যোগ্যতা অর্জন করেছিল ওয়েলস। গ্যারেথ বেলের হাত ধরেই। বিশ্বকাপটা স্মরণীয় করে রাখতে চেয়েছিলেন বেল। কিন্তু গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় তাদের। হতাশাজনক পারফর্ম্যান্সের পর ভেঙে পড়েছিলেন বেল। তবে ২০২৪ ইউরো কাপে দেশকে যোগ্যতা অর্জন করানোর জন্য খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। হঠাৎ করেই সব ধরনের ফুটবল থেকে বেলের অবসর নেওয়ায় বিস্মিত ফুটবল বিশ্ব।

২০০৬ সালে মাত্র ১৬ বছর বয়সে প্রিমিয়ার লীগের ক্লাব সাউদাম্পটনের হয়ে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। এরপর ২০০৭ সালে যোগ দেন টটেনহ্যাম হটস্পারে। স্পার্সদের হয়ে ২০১৩ সাল পর্যন্ত ১৪৬ ম্যাচে করেছিলেন ৪২টি গোল। এরপর ২০১৩ সালে রেকর্ড মূল্যে পা রাখেন রিয়াল মাদ্রিদে। সেখানেই নিজেকে নতুন রূপে প্রতিষ্ঠা করেন ওয়েলস মহাতারকা। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়নস লীগ। বর্তমানে লস অ্যাঞ্জেলস এফসির হয়ে খেলছিলেন তিনি।

গ্যারেথ বেল
Hugo Lloris: আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী অধিনায়ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in