PCB: বিশ্বকাপ হারের পর আরও কড়া পাক বোর্ড, বিদেশি লিগে খেলার ছাড়পত্র পেলেন না বাবর সহ ৩ তারকা!

People's Reporter: জানা যাচ্ছে যে সকল প্লেয়াররা কানাডায় অনুষ্ঠিত হওয়া গ্লোবাল টি-২০ লিগে খেলতে যাবেন কেবল তাঁদেরই এখনও পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়নি।
শাহীন আফ্রিদি, মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম
শাহীন আফ্রিদি, মহম্মদ রিজওয়ান এবং বাবর আজমছবি - সংগৃহীত

টি-২০ বিশ্বকাপ হারের পর কড়া শাস্তির মুখে বাবর আজমরা। বিদেশে টি-২০ লিগ খেলতে যাওয়ার ছাড়পত্র পেলেন না ৩ তারকা ক্রিকেটার। পাক বোর্ড সূত্রের এমনটাই জানা যাচ্ছে।

প্রতিবেশী দেশ (ভারত) যখন টি-২০ বিশ্বকাপ জেতায় আনন্দে মেতেছে সেই সময় বাবর আজম, মহম্মদ রিজওয়ান এবং শাহীন আফ্রিদির বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড। পাক বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে বিদেশী টি-২০ লিগে খেলতে যেতে পারবেন না এই তারকা তিন ক্রিকেটার।

মঙ্গলবার বাবর, রিজওয়ান এবং শাহীন বাদে ১২ জন প্লেয়ারকে ছাড়পত্র দিয়েছে পাক বোর্ড। এই ১২ জন ক্রিকেটার হলেন, আবরার আহমেদ, ফখর জামান, হ্যারিস রউফ, মহম্মদ আমির, মহম্মদ হ্যারিস, মহম্মদ হাসনাইন, সালমান আলী আগা, শাদাব খান, শারজিল খান, সোয়েব মাকসুদ, উসামা মীর এবং জামান খান।

ছাড়পত্র পাওয়া ১২জন ক্রিকেটার দ্য হান্ড্রেড, লঙ্কা প্রিমিয়ার লিগ, কাউন্টি ক্রিকেট, মেজর লিগ ক্রিকেট, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডস, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মতো বিদেশি লিগগুলি খেলতে পারবেন।

জানা যাচ্ছে যে সকল প্লেয়াররা কানাডায় অনুষ্ঠিত হওয়া গ্লোবাল টি-২০ লিগে খেলতে যাবেন কেবল তাঁদেরই এখনও পর্যন্ত ছাড়পত্র দেওয়া হয়নি। সেই তালিকায় বাবর আজম, রিজওয়ান এবং শাহীন ছাড়াও রয়েছেন মহম্মদ আমির, ইফতিকর আহমেদ, আসিফ আলি এবং মহম্মদ নাওয়াজ।

প্রসঙ্গত, টি-২০ বিশ্বকাপ হারের পরই পাক বোর্ড জানিয়েছিল এই দলে কিছু পরিবর্তন দরকার রয়েছে। হারের কারণ নিয়ে আলোচনা করা হবে। পাক বোর্ড জানায় গ্লোবাল টি-২০ এখনও পর্যন্ত আইসিসি অমুমোদিত কোনও টুর্নামেন্ট নয়। আইসিসি সেই টুর্নামেন্টকে স্বীকৃতি দিলে পাক প্লেয়ারদের ছাড়পত্র দেওয়া হবে।

শাহীন আফ্রিদি, মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম
Ranji Trophy: ঘোষণা করা হল বাংলার রঞ্জি দল, স্কোয়াডে ফিরলেন 'অভিমানী' ঋদ্ধি
শাহীন আফ্রিদি, মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম
ICC T20 Rankings: বিশ্বকাপ জয়ের পর বিশ্বের ১ নম্বর অলরাউন্ডার হার্দিক! ১২ ধাপ এগোলেন বুমরাহ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in